BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জার্মানিকে হারিয়ে বিশ্ব হকি লিগে ব্রোঞ্জ পেল ভারত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 10, 2017 1:23 pm|    Updated: September 20, 2019 12:49 pm

An Images

ভারত-২ (এস ভি সুনীল, হরমনপ্রীত)

জার্মানি-১ (মার্ক আপ্পেল)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র এক গোলে আর্জেন্টিনার কাছে হেরে অল্পের জন্য ফাইনালে যাওয়া হয়নি। কিন্তু তাতে যে এই ভারতীয় দলকে দমিয়ে রাখা যায় না জার্মানির বিরুদ্ধে সেটা প্রমাণ করলেন আকাশদীপ সিং-রা। রবিবার ওড়িশায় অনুষ্ঠিত বিশ্ব হকি লিগের (ফাইনাল) ম্যাচে প্রবল প্রতিপক্ষ জার্মানিকে ২-১ গোলে হারিয়ে ফের একবার ব্রোঞ্জ জিতল ভারত। ২০১৫ সালের পর আরও একবার।

[ধরমশালায় হতশ্রী ব্যাটিং বিরাটহীন ভারতের, হাসতে হাসতে জয়ী শ্রীলঙ্কা]

এদিন খেলা শুরু থেকেই একে অপরের গোল লক্ষ্য করে আক্রমণ শানাতে থাকে দু’দল। প্রথম কোয়ার্টারে কোনও গোল না হলেও দ্বিতীয় কোয়ার্টারে গোল করে ভারতকে এগিয়ে দেন এস ভি সুনীল। ২১ মিনিটের মাথায় দুরন্ত গোলটি করেন তিনি। এরপর পালটা আক্রমণের ঝড় তোলে জার্মানরাও। কিন্তু বারবার সেটা আটকে যায় ভারতীয় রক্ষণের সামনে। বেশ কয়েকবার নিশ্চিত গোল বাঁচান ভারতীয় গোলরক্ষকও। দ্বিতীয়ার্ধেও একই ছবি। কোনও দলই এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। শেষপর্যন্ত ৩৬ মিনিটে মার্ক আপ্পেল জার্মানিকে সমতায় ফেরান। খেলার শেষ দশ মিনিটে গোলের জন্য চাপ বাড়ান আকাশদীপ, সুমিতরা। কিন্তু বারেবারেই গোল নষ্ট হতে থাকে। অবশেষে ৫৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ভারতকে জয়সূচক গোলটি এনে দেন হরমনপ্রীত।

[সোনি-ডিকা জুটিতে বাজিমাত, চার্চিলকে পাঁচ গোলের মালা মোহনবাগানের]

প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে ড্র এবং পরের ম্যাচে ইংল্যান্ডের কাছে হারের পর গত বুধবার জয়ের রাস্তায় ফিরেছিল ভারতীয় হকি দল। টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে ভারত-বেলজিয়াম ম্যাচে সাডেন ডেথে ৩-২ ব্যবধানে জেতে মেন ইন ব্লু। কিন্তু আর্জেন্টিনার কাছে হেরে ঘরের মাটিতে চ্যাম্পিয়নশিপের দৌড় থেকে বাদ পড়ে যায় তাঁরা। রোল্যান্ট ওল্টসম্যানের জুতো পায়ে গলিয়ে দলকে এশিয়া সেরা করেছিলেন সুর্ড মারিনে। ফলে তাঁর থেকে ভারতীয় হকি সমর্থকদের প্রত্যাশাও ছিল তুঙ্গে। তাছাড়া ঘরের মাঠে দর্শকদের সমর্থনও ছিল বাড়তি অ্যাডভান্টেজ। আর তাতে ভর করেই ব্রোঞ্জজয় ভারতের। আর ভারতীয় দলের খেলায় খুশি হকিপ্রেমীরাও। এর আগে ২০১৫ সালে এই টুর্নামেন্টে ভারতের ঝুলিতে এসেছিল ব্রোঞ্জ পদক। এবারও ঘটল একই ঘটনার পুনরাবৃত্তি। ইতিমধ্যে ভারতীয় দলকে শুভেচ্ছা জানিয়েছেন ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েল।

[আঙুর ক্ষেতে বিয়ের রিসর্ট ভাড়া বিরুষ্কার, দেখুন ছবি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement