BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ৬ ডিসেম্বর ২০২০ 

Advertisement

‌টেনিস কোর্টে ফের রাগ দেখালেন জকোভিচ, এবার র‌্যাকেট ভেঙে জড়ালেন বিতর্কে

Published by: Abhisek Rakshit |    Posted: September 20, 2020 7:19 pm|    Updated: September 20, 2020 7:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ফের বিতর্কে জড়ালেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচ (Novak Djokovic)। যুক্তরাষ্ট্র ওপেনে রাগের মাথায় ভুল করে লাইন অফিসিয়ালকে মেরে বহিষ্কৃত হয়েছিলেন। এবার বহিষ্কার না করা হলেও কোর্টের ভিতর ফের রাগের বহিঃপ্রকাশ ঘটিয়ে বিতর্কে জকোভিচ। ইতিমধ্যে টেনিসদুনিয়ায় যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে।

শনিবার ইতালিয়ান ওপেনের (Italian Open) কোয়ার্টার ফাইনালে ডমিনিক কোয়েফারের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন জোকার। ২–১ সেটে ম্যাচটি জেতেন সার্বিয়ান তারকা। খেলার ফল জোকারের পক্ষে ৬–৩, ৪–৬, ৬–৩। কিন্তু ম্যাচ জিতলেও কোর্টের ভিতর নিজের রাগ প্রকাশ করে বিতর্কে জড়ান। দ্বিতীয় সেটে এক জায়গায় নিজের খেলায় সন্তুষ্ট না হওয়ায় কোর্টেই নিজের টেনিস র‌্যাকেটটি আছাড় মেরে ভেঙে ফেলেন। এরপরই তাঁকে সতর্ক করেন চেয়ার আম্পায়ার।

[আরও পড়ুন:‌ চাওলা ও রায়ডুকে ‘লো প্রোফাইলে’র ক্রিকেটার বলে ফের নেটিজেদের রোষানলে সঞ্জয় মঞ্জরেকর]

যদিও ম্যাচ শেষে নিজের ভুল বুঝতে পারেন জকোভিচ। ক্ষমা চাওয়ার পাশাপাশি তিনি বলেন, ‘‌‘এই প্রথম বা শেষবার নয় যে, আমি কোনও র‌্যাকেট ভাঙছি। আগেও ভেঙেছি, ভবিষ্যতেও হয়তো ভাঙব। কিন্তু আমি এটা করতে চাই না। হয়ে যায়। আমি এভাবেই নিজের রাগ কমাতে পারি। জানি এটা ঠিক নয়। বিশেষ করে তরুণ টেনিস খেলোয়াড়দের জন্য।‌ আমি এই বিষয়ে তাদের উৎসাহ দিতে চাই না। কিন্তু দেখুন, আমরা প্রত্যেকেই মানুষ। সবসময় নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করি। কিছু সময় পারি, কিছু সময় পারি না।’‌’‌

এর আগে ইউএস ওপেনে (US Open), রাগ দেখিয়ে একটি বল দূরে মারতে গিয়ে এক লাইন অফিসিয়ালকে আহত করে বসেছিলেন জকোভিচ। টুর্নামেন্টের নিয়মানুযায়ী, তখনই তাঁকে বহিষ্কার করা হয়। পরে ক্ষমা চাইলেই এবারও প্রায় একই কাণ্ড ঘটালেন। তবে সৌভাগ্যক্রমে তাঁকে আর বহিষ্কার করেননি অফিসিয়ালরা। এদিকে, আর্জেন্টিনার টেনিস খেলোয়াড় দিয়েগো স্কোয়ার্ৎমানের কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে গেলেন গতবারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল (Rafael Nadal)। খেলার ফল দিয়েগোর পক্ষে ৬–২, ৭–৫।

[আরও পড়ুন:‌ আইপিএলে অধিনায়ক হিসেবে অনবদ্য রেকর্ড ধোনির! হেরে লজ্জার নজির রোহিতের মুম্বইয়ের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement