BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

চাওলা ও রায়ডুকে ‘লো প্রোফাইলে’র ক্রিকেটার বলে ফের নেটিজেদের রোষানলে সঞ্জয় মঞ্জরেকর

Published by: Sulaya Singha |    Posted: September 20, 2020 2:02 pm|    Updated: September 20, 2020 2:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের ধারাভাষ্যকারদের তালিকায় তাঁকে রাখেনি বিসিসিআই (BCCI)। তা সত্ত্বেও ১৩তম মরশুমের প্রথম ম্যাচের পরই বিতর্কে জড়াল তাঁর নাম। আবার বেফাঁস মন্তব্য করে নেটিজেনদের বিরাগভাজন হলেন। তিনি সঞ্জয় মঞ্জরেকর (Sanjay Manjrekar)। চেন্নাইয়ের দুই তারকা পীযূষ চাওলা আর অম্বতি রায়ডুকে নিয়ে মন্তব্য করে এবার সোশ্যাল মিডিয়ার রোষানলে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার।

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে করোনা কালে শনিবারই শুরু হয়েছে আইপিএল। আমিরশাহীতে দর্শকশূন্য মাঠে শুরু হয়েছে টুর্নামেন্ট। আর শুরুতেই মধুর প্রতিশোধ নিয়ে গতবারের চ্যাম্পিয়ন মুম্বইকে (MI) হারিয়ে সফর শুরু করেছে ধোনির চেন্নাই (CSK)। দুর্দান্ত বল করে শুরুতেই রোহিত শর্মার উইকেট তুলে নিয়ে মুম্বই ব্যাটিং অর্ডারে জোর ধাক্কা দেন চাওলা। সেই সঙ্গে আইপিএলের তৃতীয় সর্বোচ্চ উইকেট প্রাপকের পাশে নিজের নামও লিখিয়ে ফেলেন। এদিকে, দুরন্ত ৭১ রানের ইনিংস খেলে ম্যাচের সেরা হয়েছেন রায়ডু। অথচ এই দুই তারকাকেই ‘লো প্রোফাইলে’র ক্রিকেটার বলে প্রতিপন্ন করেন মঞ্জরেকর। আর তাতেই চটেছেন নেটদুনিয়ার বাসিন্দারা।

[আরও পড়ুন: আইপিএলে আজ ‘উত্তর ভারতের ডার্বি’, স্টেডিয়ামে থাকতে পারেন প্রীতি জিন্টা]

আইপিএলের প্রথম ম্যাচের পর টুইট করে মঞ্জরেকর লেখেন, “চাওলা আর রায়ডু- দুই লো প্রোফাইল ক্রিকেটার দারুণ খেলেছে। চেন্নাইকে শুভেচ্ছা।” আর দুই তারকার এমন ‘অসম্মান’ অনেকেই মেনে নিতে পারেননি। এক নেটিজেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটারকে একহাত নিয়ে লিখেছেন, “ওঁরা লো প্রোফাইল নন, ওঁদের কখনওই সেভাবে গুরুত্ব দেওয়া হয়। আন্ডার রেটেড বলতে পারেন। শব্দটা ঠিক করুন।” অন্য একজনের কথায়, জোড়া বিশ্বকাপজয়ী দলের সদস্যকে (চাওলা) লো প্রোফাইল বলেন কীভাবে?

উল্লেখ্য, ২০১৯-২০ মরশুমের শেষে প্রাক্তন ভারতীয় ক্রিকেটারকে ধারাভাষ্যকারের পদ থেকে বরখাস্ত করেছিল বিসিসিআই। জটিলতা তৈরি হয়েছিল গতবছর বিশ্বকাপ থেকেই। রবীন্দ্র জাদেজাকে ‘নিম্নমানে’র বলে মন্তব্য করেই ক্রিকেটপ্রেমীদের রোষানলে পড়েছিলেন মঞ্জরেকর। যদিও তিনি দাবি করেন, ধারাভাষ্য দেওয়ার সময় এমন কোনও কথা বলেননি। একটি সাক্ষাৎকারে বলেছিলেন। তবে সেই বিতর্কে ঘি ঢালে পিঙ্ক বল টেস্টে মঞ্জরেকরের মন্তব্য। বাংলাদেশের বিরুদ্ধে ইডেনে ঐতিহাসিক টেস্টে হর্ষ ভোগলেকে কটাক্ষ করেন তিনি। তাঁর ক্রিকেটীয় শিক্ষা নিয়েও প্রশ্ন তুলে দেন। একাধিক সমালোচনায় বিদ্ধ হওয়ার পরই তাঁকে সরিয়ে ফেলার সিদ্ধান্ত নেয় বোর্ড। এবার ধারাভাষ্যের বাইরে থেকেও আইপিএলের শুরুতেই বিতর্ক তৈরি করলেন তিনি।

[আরও পড়ুন: আইপিএলে অধিনায়ক হিসেবে অনবদ্য রেকর্ড ধোনির! হেরে লজ্জার নজির রোহিতের মুম্বইয়ের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement