BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tokyo Olympics: জয় দিয়ে সফর শুরু ভারতীয় হকি দলের, টেবিল-টেনিসে ব্যর্থ মনিকা বাত্রারা

Published by: Sulaya Singha |    Posted: July 24, 2021 9:18 am|    Updated: July 24, 2021 10:14 am

India men's hockey team beat New Zealand 3-2 in opening game in Tokyo Olympics | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েক বছর ধরে ভালই পারফরম্যান্স করছে ভারতীয় পুরুষ হকি দল। তাই এবার টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) তাদের নিয়ে পদক জয়ের আশায় বুক বেঁধেছে দেশবাসী। আর সেই লক্ষ্যে শুরুটা অন্তত প্রত্যাশিতভাবেই করলেন মনপ্রীত সিংরা। পুল এ-তে নিজেদের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডকে ৩-২ গোলে হারাল মেন ইন ব্লু।

প্রতিবারই হকির হাত ধরে অলিম্পিকের মঞ্চ থেকে পদক জয়ের স্বপ্ন দেখে ভারত। ১৯৮০ মস্কো অলিম্পিকের পুনরাবৃত্তির আশায় থাকে ১৩০ কোটির দেশ। কিন্তু সে স্বপ্ন পূরণ হয় না। তবে গত কয়েক বছরে হকি দলের পারফরম্যান্স তুলনামূলক স্বস্তিজনক হওয়ায় নতুন করে জাগছে আশা। আর সেই লক্ষ্য নিয়েই আজ, শনিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামে ভারতীয় দল। যেখানে র‍্যাঙ্কিংয়ে অষ্টম নিউজিল্যান্ডকে ভারত হারায় ৩-২ গোলে। সহ-অধিনায়ক হরমনপ্রীত সিং ও রুপিন্দর পাল সিংয়ের গোলেই কাঙ্খিত জয় আসে। তবে নিশ্চিত গোল রক্ষা করায় কিউয়িদের হারের কৃতিত্ব অনেকটাই প্রাপ্য পিআর শ্রীজেশের। প্রথমে পিছিয়ে পড়েও দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ান ভারতীয় তারকারা।

[আরও পড়ুন: IND vs SL: ব্যাটিং ব্যর্থতার জের, দুর্দান্ত লড়াই করেও শ্রীলঙ্কার কাছে হার ভারতের]

হকির শুরুটা আশানুরূপ হলেও এদিন ব্যর্থ মনিকা বাত্রারা। টেবিল টেনিসের মিক্সড ডাবলসের শেষ ষোলোর লড়াইয়ে চিনা তাইপেইয়ের কাছে পরাস্ত হল ভারতীয় জুটি মনিকা ও শরৎ কমল। তাইপেই জুটি উন জু লিন ও চিং ই চেঙের পক্ষে ম্যাচের ফল ১১-৮, ১১-৬, ১১-৫, ১১-৪।

এদিকে মহিলাদের জুডোয় রাউন্ড অফ ৩২-এর ৪৮ কেজি বিভাগে হাঙ্গেরির ইভার কাছে হারলেন ভারতীয় অ্যাথলিট সুশীলা দেবী লিক্মাবাম। তবে আশা জাগালেন দীপিকারা। ৩-১ পিছিয়ে থেকেও দুরন্ত প্রত্যাবর্তন করে তীরন্দাজির মিক্সড টিমের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল দীপিকা কুমারী ও প্রবীণ যাদব জুটি। । চিনা তাইপেই জুটি লিনা চিয়া-এন ও ট্যাং চি চুনকে হারালেন তাঁরা।

[আরও পড়ুন: Tokyo Olympics: কোন চ্যানেলে দেখাবে মেয়ের খেলা? না জানায় এই কাজই করলেন প্রণতির বাবা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×