২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদক নিশ্চিত কিদাম্বি শ্রীকান্ত-লক্ষ্য সেনের, ছিটকে গেলেন সিন্ধু

Published by: Sulaya Singha |    Posted: December 17, 2021 5:04 pm|    Updated: December 17, 2021 6:20 pm

Indian star Kidambi Srikanth assured of medal at badminton World Championships | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি ব্য়াডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপের পদক জয়ের আশা শেষ পিভি সিন্ধুর। শুক্রবারই কোয়ার্টার ফাইনালের লড়াই থেকে ছিটকে গিয়েছেন তিনি। তবে ভারতকে গর্বিত করলেন কিদাম্বি শ্রীকান্ত (Kidambi Srikanth) ও লক্ষ্য সেন। টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছে দেশের জন্য পদক নিশ্চিত করে ফেললেন দুই ভারতীয় তারকা শাটলার।

এদিন স্পেনের হুয়েলভায় নেদারল্যান্ডসের মার্ককে স্ট্রেট গেমে হারিয়ে শেষ চারে পৌঁছান শ্রীকান্ত। প্রথমবার ডাচ তারকার মুখোমুখি হয়েই তাঁকে উড়িয়ে দেন ভারতীয় খেলোয়াড়। গেমের শুরু থেকেই দাপট দেখাচ্ছিলেন তিনি। দুই গেমের কোনওটিতেই প্রতিপক্ষকে দশের গণ্ডিও পেরতে দেননি তিনি। ম্যাচের ফল শ্রীকান্তের পক্ষে ২১-৮, ২১-৭। চতুর্থ ভারতীয় হিসেবে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদক নিশ্চিত করলেন তিনি। এদিকে, পেং ঝাওকে হারিয়ে শেষ চারের টিকিট পাকা করেন লক্ষ্য সেন। তাতেই নিশ্চিত হয় পদক।

[আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটের বড় পদে বসতে চলেছেন শচীন? বিরাট বিতর্কের মধ্যেই ইঙ্গিত সৌরভের]

lakshya
লক্ষ্য সেন

১৯৮৩ সালে এই টুর্নামেন্টের মঞ্চ থেকে দেশকে প্রথম পদক এনে দিয়েছিলেন প্রকাশ পাড়ুকোন। সেবার ব্রোঞ্জ ঝুলিতে ভরে ইতিহাস গড়েছিলেন তিনি। তাঁর পর ২০১৯ সালে ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদক খরা কাটান পান বি সাই প্রণীত। জেতেন ব্রোঞ্জ পদক।  সে বছরই প্রথম ভারতীয় হিসেবে এই মঞ্চে সোনা জিতে নজির গড়েন পিভি সিন্ধু (PV Sindhu)। এবার অবশ্য টুর্নামেন্টে বিশেষ দাপট দেখাতে পারলেন না অলিম্পিক পদকজয়ী তারকা। বিশ্বের এক নম্বর তাই জু ইংয়ের কাছে ১৭-২১, ১৩-২১ গেমে পরাস্ত হয়ে শেষ আট থেকেই বিদায় নেন তিনি। তাইওয়ানের তারকার কাছে এই নিয়ে পরপর পাঁচ ম্যাচে হারলেন সিন্ধু। চলতি বছর টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) এই তাই জুর কাছেই ধরাশায়ী হয়েছিলেন হায়দরাবাদি শাটলার।

সিন্ধু ছিটকে যাওয়ায় এবার আশা দেখাচ্ছেন শ্রীকান্ত ও লক্ষ্য। সেমিফাইনালে তাঁরা কেমন পারফর্ম করেন, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: Virat vs Sourav controversy: ‘আর কথা বাড়াবেন না’, বিরাট বিতর্কে বিরক্ত সৌরভ গঙ্গোপাধ্যায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে