BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tokyo Olympics: হকিতে পদক জয় যে কোনও ক্রিকেট বিশ্বকাপের থেকে বড়! বলছেন Gautam Gambhir

Published by: Subhajit Mandal |    Posted: August 5, 2021 12:52 pm|    Updated: August 5, 2021 1:14 pm

India's hockey bronze medal bigger than any Cricket World Cup, says Gautam Gambhir

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি নিজে ক্রিকেটার। নিজের কেরিয়ারে জিতেছেন জোড়া বিশ্বকাপ। দুটি বিশ্বকাপের ফাইনালেও তাঁর পারফরম্যান্স ছিল অনবদ্য। ক্রিকেট পাগল ভারত তাঁকেও বসিয়েছে নায়কের আসনে। কিন্তু সেই গৌতম গম্ভীরই (Gautam Gambhir) বলছেন, ক্রিকেটের যে কোনও সাফল্যের থেকে অলিম্পিক হকিতে ভারতের ব্রোঞ্জ পদক জয় আরও বড়।

একটা সময় বিশ্ব হকিতে (Hockey) ভারতের হাতে হাত দেওয়ার মতো কেউ ছিল না। কিন্তু আটের দশকের পর সেই গৌরব যেন খোয়াতে বসেছিল ভারতীয় হকি। ৮০’র অলিম্পিকের পর ধীরে ধীরে হকিতে পিছিয়েই পড়ছিল ভারত। গত ৪১ বছরে অলিম্পিকে (Tokyo Olympics) পদক আসেনি। বৃহস্পতিবার সেই দীর্ঘ অপেক্ষার অবসান ঘটেছে শ্রীজেশ, রূপিন্দর পাল সিং, মনপ্রীতদের হাত ধরে। স্বাভাবিকভাবেই আবেগের আতিশয্য দেখা যাচ্ছে ভারতীয় ক্রীড়াপ্রেমীদের মধ্যে। সম্ভবত সেই আবেগে ভেসেই গৌতম গম্ভীর বলে দিলেন, “১৯৮৩, ২০০৭ বা ২০১১ ভুলে যান। হকির এই পদক যে কোনও বিশ্বকাপের থেকে বড় সাফল্য।” গম্ভীর একা নন, আরও বহু ক্রীড়াবিদই হকি দলের সাফল্য নিয়ে টুইট করেছেন। অভিনব বিন্দ্রা, বীরেন্দ্র শেহওয়াগ, হরভজন সিং, সুরেশ রায়না থেকে শুরু করে সকলেই ভারতীয় হকি দলকে শুভেচ্ছা জানিয়েছেন।

[আরও পড়ুন: Tokyo Olympics: চক দে ইন্ডিয়া! জার্মানিকে হারিয়ে হকিতে ব্রোঞ্জ জয় ভারতের]

গোটা দেশ ভারতীয় হকি দলের এই সাফল্যকে ঐতিহাসিক হিসাবে বর্ণনা করছে। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) বলছেন, ‘এই সাফল্যে ভারত উৎফুল্ল, অনুপ্রাণিত, গর্বিত। টোকিওতে হকি দলের দুর্দান্ত জয় গোটা দেশের জন্য গর্বের। এটা নতুন ভারত, আত্মবিশ্বাসী ভারত।’ শুধু টুইট করাই নয়। নিজে ফোন করে ভারতীয় দলের অধিনায়ক মনপ্রীত এবং দলের অন্য সদস্যদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী। এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee) হকি দলকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলছেন, “এটা আরও একটা সাফল্যের মুহূর্ত। ভারতীয় হকি দলকে শুভেচ্ছা। যে মানসিকতা এবং ধৈর্যের সঙ্গে আপনারা খেলেছেন, তা বহুযুগ মনে রাখা হবে।” কংগ্রেস নেতা রাহুল গান্ধী, রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দও শুভেচ্ছা জানিয়েছেন, ভারতীয় হকি দলকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×