BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

করোনার জন্য এবছরও বাতিল অলিম্পিক! গোপন বৈঠকে সিদ্ধান্ত জাপান সরকারের

Published by: Subhajit Mandal |    Posted: January 22, 2021 12:05 pm|    Updated: January 22, 2021 12:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের (Coronavirus) জন্য এবছরও বাতিল হতে পারে টোকিও অলিম্পিক। এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের দাবি অনুযায়ী, গোপন বৈঠকে জাপান সরকারের শীর্ষ আধিকারিকরা ইতিমধ্যেই সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন এবছরও সেদেশে অলিম্পিকের (Olympic) আয়োজন করা সম্ভব নয়। পরিবর্তে ২০৩২ সালে ফের টোকিওতে অলিম্পিক আয়োজনের চেষ্টা করা হবে। যদিও, আন্তর্জাতিক অলিম্পিক সংস্থা এখনও এ বিষয়ে মুখ খোলেনি। অলিম্পিক বাতিলের কোনও সরকারি ঘোষণাও এখনও করা হয়নি। তবে, আইওসি আগেই জানিয়ে দিয়েছিল, এ বছর যদি টোকিওতে অলিম্পিক আয়োজন সম্ভব না হয়, তাহলে তা পুরোপুরি বাতিলই করে দিতে হবে।

প্রসঙ্গত, টোকিওতে অলিম্পিক হওয়ার কথা ছিল গত বছর। কিন্তু, করোনার কারণে তা শেষপর্যন্ত পিছিয়ে দিতে হয়। আধুনিক অলিম্পিকের ১২৪ বছরের ইতিহাসে প্রথমবার ১ বছর পিছিয়ে গিয়েছে টুর্নামেন্ট। গত বছর, ৩০ মার্চ টোকিও অলিম্পিকের নয়া দিনক্ষণ ঘোষণা করেছিল আইওসি (International Olympic Committee)। জানানো হয়েছিল, ২০২১ সালের ২৩ জুলাই শুরু হবে অলিম্পিক। শেষ হবে ৮ আগস্ট। সঙ্গে এও বলা হয় যে অলিম্পিকের ক্রীড়াসূচিতে কোনও কাটছাঁট করা হবে না। কিন্তু করোনা যেভাবে বিশ্বজুড়ে দাপট দেখিয়ে চলেছে, তাতে নতুন করে তৈরি হয়েছে জটিলতা।

[আরও পড়ুন: অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগে আরও বাড়ল উদ্বেগ, এবার করোনা আক্রান্ত ২ খেলোয়াড়]

সূচি অনুযায়ী, অলিম্পিক শুরু হতে আর বাকি মাস ছ’য়েক। সেই হিসেবে এমাস থেকেই টুর্নামেন্টের চুড়ান্ত প্রস্তুতি শুরু হয়ে যাওয়ার কথা। কিন্তু এখনও জাপান সরকার করোনা ভীতি থেকে পুরোপুরি মুক্ত হতে পারছে না। মেগা টুর্নামেন্টের প্রস্তুতির কাজ এখনও বাকি। আসলে, জাপানের এক সাম্প্রতিক সমীক্ষায় দেখা গিয়েছে সেদেশের ৮০ শতাংশ মানুষই চাইছেন না এবছর অলিম্পিক হোক। সরকারও তাই টুর্নামেন্ট বাতিল করার জন্য চাপে। আবার টুর্নামেন্ট বাতিল করলে মোটা অঙ্কের লোকসান। তাছাড়া আইওসি এখনও চায় অলিম্পিক হোক। সেইমতো প্রস্তুতি নিচ্ছে তারা। অলম্পিক বাতিল করতে হলে অলিম্পিক কমিটিকেও রাজি করাতে হবে জাপান সরকারকেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement