০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শীঘ্রই অনুশীলনে ফিরতে পারবেন ভারতের অ্যাথলিটরা, ঘোষণা কিরেন রিজিজুর

Published by: Subhajit Mandal |    Posted: May 11, 2020 1:58 pm|    Updated: May 11, 2020 2:16 pm

Kiren Rijiju Assures Phased Resumption of Training Post Covid

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের জেরে ভারতে সবরকম খেলাধুলো বন্ধ। শুধু ভারত বললে ভুল হবে। বিশ্বজুড়েই খেলার মাঠে থাবা বসিয়েছে করোনা। হয় বাতিল, নয় স্থগিত করে দিতে হয়েছে বহু টুর্নামেন্ট। কিন্তু এভাবে তো বেশিদিন চলতে পারে না। তাছাড়া সরকারও লকডাউনের বাঁধন আস্তে আস্তে হালকা করছে। আর ইউরোপের বহু দেশে ধীরে ধীরে খেলাধুলো শুরুও হচ্ছে। তাই ভারতও আর পিছিয়ে থাকতে নারাজ। সেই লক্ষ্যে অ্যাথলিটদের দ্রুত অনুশীলনে ফেরার অনুমতি দেবে সরকার। এমনটাই জানিয়েছেন ক্রীড়া মন্ত্রকের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী কিরেন রিজিজু (Kiren Rijiju)।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে কেন্দ্রীয় মন্ত্রী বলেছেন,”ভারতীয় অ্যাথলিটদের দ্রুত অনুশীলনে ফেরানো হবে। খেলোয়াড়দের সঙ্গে কথা বলছে ক্রীড়ামন্ত্রক। তাঁদের পরামর্শ শুনে তৈরি করা হচ্ছে নকশা। অনেক খেলোয়াড়ই মন্ত্রককে জানিয়েছেন, তাঁরা দ্রুত খেলা শুরু করতে চান। বিশেষ করে যারা সাইয়ের বিভিন্ন অনুশীলন কেন্দ্রে আটকে আছেন, তাঁরা অনুশীলনে ফিরতে চান।” রিজিজু আগেই জানিয়েছেন, অ্যাথলিটরা যাতে নিরাপদভাবে মাঠে ফিরতে পারেন, তার জন্য সঠিক বন্দোবস্ত করা হচ্ছে। একটি নকশা তৈরি করা হয়েছে।

[আরও পড়ুন: লকডাউনের ‘ছক্কা-পাঞ্জা’, করোনা আবহে স্বমহিমায় ফিরল হারিয়ে যাওয়া লুডো]

উল্লেখ্য ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন (Indian Olympic Association) আগেই ভারতে খেলাধুলা শুরু করার জন্য একটু নীল নকশা তৈরি করেছে। যাতে মাঠে ফেরার বেশ কয়েকটি শর্তের কথা বলা হয়েছে। থলিট, কোচ, মেডিক্যাল স্টাফ ও অন্যান্য সাপোর্ট স্টাফদের সাথে আলোচনা করে ধীরে ধীরে অনুশীলন শুরু করার কথা বলা হয়েছে। তারপরই আগামী ২০ মে তারা একটা শ্বেতপত্র প্রকাশ করবে। সেদিনই স্পষ্ট হবে ভারতে খেলাধুলোর ভবিষ্যৎ।সূত্রের খবর ক্রীড়া মন্ত্রক অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রকাশ করা শ্বেতপত্রে কী শর্ত দেওয়া হচ্ছে, তা দেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। তবে ক্রীড়া মন্ত্রক আশাবাদি খুব শীঘ্রই ক্রীড়াবিদদের অনুশীলনে নামিয়ে দেওয়া যাবে। কারণ, সরকার এমনিতেই লকডাউনের বিধিনিষেধ ধীরে ধীরে শিথিল করা শুরু করেছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে