BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জল্পনার অবসান, বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন সিপিএম সাংসদ জ্যোতির্ময়ী সিকদার

Published by: Sulaya Singha |    Posted: June 9, 2020 1:54 pm|    Updated: June 9, 2020 1:57 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: জল্পনায় জল ঢেলে মঙ্গলবার বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন সিপিএম সাংসদ জ্যোতির্ময়ী সিকদার। এদিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ভারচুয়াল সভার পরই বিজেপির রাজ্য দপ্তরে এসে যোগদান করলেন তিনি। তাঁর হাতে বিজেপির পতাকা তুলে দিলেন দিলীপ ঘোষ ও রাহুল সিনহা।

শনিবার জ্যোতির্ময়ীর সল্টলেকের বাড়িতে বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ যাওয়ার পর থেকেই জল্পনা তুঙ্গে ওঠে। সোনাজয়ী প্রাক্তন আথলিটই দিলীপকে আমন্ত্রণ জানিয়েছিলেন চা খাওয়ার। দিলীপ ঘোষ পদ্মফুল উপহার দেন জ্যোতির্ময়ীকে। বিজেপি সভাপতির সঙ্গে জ্যোতির্ময়ীর এই ছবিটি প্রকাশ্যে আসতেই বিজেপিতে তাঁর যোগদান নিয়ে রাজনৈতিক মহলে জোর আলোচনা শুরু হয়। তার তিনদিন পরই সমস্ত জল্পনায় জল ঢাললেন প্রাক্তন অ্যাথলিট। যোগ দিলেন গেরুয়া শিবিরে।

[আরও পড়ুন: ‘দিদি, বাংলার জনতা আপনার ইচ্ছা পূরণ করবে!’, মমতার ফোনালাপ নিয়ে কটাক্ষ শাহের]

প্রসঙ্গত, ২০০৪ সালে প্রথমবার লোকসভা নির্বাচনে সিপিএমের টিকিটে দাঁড়িয়ে জিতেছিলেন তিনি। কৃষ্ণনগর কেন্দ্রের সাংসদও হয়েছিলেন। কিন্তু পরেরবার তৃণমূলের তাপস পালের কাছে হেরে যান তিনি। তারপর থেকে খুব কমই তাঁকে রাজনৈতিক সমাবেশে দেখা যেত। কিন্তু গত লোকসভা নির্বাচনের সময় ট্র্যাক বদলে আনুষ্ঠানিকভাবে তৃণমূলে যোগ দেন জ্যোতির্ময়ী শিকদার। প্রাক্তন সাংসদের দলবদলের সিদ্ধান্তে কিছুটা অবাক হয় তখন সিপিএম রাজ্য নেতৃত্ব। ২১-এর বিধানসভা নির্বাচনের আগে ফের দল বদলালেন তিনি।

এশিয়ান গেমসে এবং এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে তিনি স্বর্ণপদক জিতেছিলেন। পেয়েছেন রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারও। ১৯৯৫ সালে অর্জুন পুরস্কার পেয়েছিলেন জ্যোতির্ময়ী। ৫১ বছর বয়সি অ্যাথলিট নদিয়ার দেবগ্রামের বাসিন্দা হওয়ায় কৃষ্ণনগরে তাঁর জনপ্রিয়তা ব্যাপক। কিন্তু বহুদিন ধরেই তিনি সল্টলেকের বাসিন্দা। ইদানীং বহু রাজনীতিকই একুশের বিধানসভা নির্বাচনের আগে দলবদল করছেন। অনেকেই সিপিএম ছেড়ে বিজেপিতে যোগ দিচ্ছেন। রাজনীতিতে কোনও কিছুই চিরস্থায়ী নয়। এদিন জ্যোতির্ময়ীর বিজেপিতে যোগও ফের সেই প্রমাণই দিল।

[আরও পড়ুন: ‘প্রধানমন্ত্রী ১০০০ কোটি দিলেও একবার তাঁকে ধন্যবাদ জানায়নি’, রাজ্যকে তোপ দিলীপের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement