BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জাতীয় স্তরের প্রতিযোগিতায় বড়সড় দুর্ঘটনা, গ্যালারির স্ট্যান্ড ভেঙে আহত কমপক্ষে ১০০

Published by: Monishankar Choudhury |    Posted: March 22, 2021 9:19 pm|    Updated: March 22, 2021 9:19 pm

More than 100 spectators were injured after a stand collapsed during a championship in Telangana । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিনি ডিজিটাল ডেস্ক: সোমবার তেলেঙ্গানার (Telengana) সূর্যপেট এলাকায় এক ক্রীড়া প্রতিযোগিতা চলার সময় গ্যালারির স্ট্যান্ড ভেঙে কমপক্ষে ১০০ জন আহত হলেন। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়েছে। দুর্ঘটনার সময়ের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)।

সূর্যপেটে এসপি অফিসের গ্রাউন্ডে আয়োজন করা হয়েছিল ৪৭তম জুনিয়র জাতীয় কবাডি প্রতিযোগিতার। দর্শকদের জন্য তিনটি স্ট্যান্ড তৈরি করা হয়েছিল। প্রত্যেকটিতে ৫ হাজার করে মোট ১৫ হাজার জনের বসার ব্যবস্থা হয়। খেলা চলার সময় একটি স্ট্যান্ড হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। তার ফলেই আহত হয়েছেন বহু মানুষ। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। ২ জনের আঘাত গুরুতর হওয়ায় তাঁদের হায়দরাবাদের (Hyderabad) হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

খেলা চলার সময় সেখানে উপস্থিত দর্শকদের অনেকেই ভিডিও রেকর্ডিং করছিলেন। তাঁদেরই কারও কারও ক্যামেরায় ধরা পড়ে ঘটনার ছবি। পরে যা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যাচ্ছে, কেমনভাবে ভেঙে পড়ে স্ট্যান্ডটি।

 

[আরও পড়ুন: কাশীপুর-বেলগাছিয়া কেন্দ্রের বিজেপি প্রার্থী মিঠুন চক্রবর্তী? তুঙ্গে জল্পনা]

এই প্রতিযোগিতার আয়োজন করে তেলেঙ্গানা কবাডি অ্যাসোসিয়েশন। সহযোগিতায় ছিল কবাডি অ্যাসোসিয়েশন অফ সূর্যপেট জেলা। আজ থেকে ২৫ মার্চ পর্যন্ত ৪ দিন ধরে এই নকআউট প্রতিযোগিতা চলার কথা ছিল। দেশের ২৯টি রাজ্যের প্রায় ১৫০০ প্রতিযোগী অংশ নিয়েছিলেন। এ বারই সিকিম প্রথম অংশ নেয়। কিন্তু দুর্ঘটনার জেরে প্রতিযোগিতা আপাতত স্থগিত করা হতে পারে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: ক্ষমতায় এলেই পরিবার পিছু মাসিক মোটা অঙ্কের অর্থ সাহায্য, ইস্তাহারে প্রতিশ্রুতি কংগ্রেসের]

গোটা ঘটনার তদন্ত শুরু করেছে প্রশাসন খতিয়ে দেখা হচ্ছে কী কারণে ভেঙে পড়ল স্ট্যান্ডটি। স্ট্যান্ড তৈরির ক্ষেত্রে কোনও গাফিলতি ছিল নাকি অন্য কোনও কারণ রয়েছে এর পিছনে তা তদন্ত করে দেখা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে