BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাগের মাথায় মহিলা বিচারককে বল দিয়ে আঘাত! ইউএস ওপেন থেকে বহিষ্কৃত জকোভিচ

Published by: Abhisek Rakshit |    Posted: September 7, 2020 10:47 am|    Updated: September 7, 2020 10:47 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ খারাপ সময় যেন কিছুতেই কাটছে না বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচের (Novak Djokovic)। করোনা (Covid-19) আবহে প্রতিযোগিতা আয়োজন করে বিতর্কে জড়িয়েছিলেন। আর এবার ম্যাচে পিছিয়ে যাওয়ায় রাগের মাথায় মহিলা লাইন জাজ বা বিচারককে বল দিয়ে আঘাত করে বসলেন তিনি। আর এই কারণে নিয়মানুযায়ী, US ওপেন থেকে বহিষ্কার করা হল জকোভিচকে। যদিও পরে নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়েছেন ‘‌জোকার’। এই প্রসঙ্গে ইনস্টাগ্রামে (Instagram) একটি পোস্টও করেন‌।

[আরও পড়ুন: গতবারের তিক্ততা এখনও বর্তমান! কার্তিক-রাসেল দ্বন্দ্ব KKR শিবিরে প্রভাব ফেলবে না তো?]

রবিবার পাবলো ক্যারেনো বুস্তার বিরুদ্ধে চতুর্থ রাউন্ডের ম্যাচে এই কাণ্ড ঘটিয়েছেন সার্বিয়ান তারকা। প্রথম সেটের একাদশতম গেমে নিজের সার্ভিস খুইয়ে ৫–৬ গেমে পিছিয়ে পড়েন জোকার। এরপরই রাগের মাথায় বলটিকে অন্যদিকে মারেন। যা গিয়ে লাগে ওই মহিলা লাইন জাজের গলায়। সঙ্গে সঙ্গে জোকোভিচ এগিয়ে যান তাঁর দিকে। এর পরে টুর্নামেন্ট সুপারভাইজারের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা হয় সার্বিয়ার তারকার। ইচ্ছাকৃতভাবে এই কাজ যে জকোভিচ করেননি, সেটা সবাই বুঝতে পারলেও শেষ পর্যন্ত জানিয়ে দেওয়া হয় এ বারের যুক্তরাষ্ট্র ওপেন থেকে বহিষ্কার করা হচ্ছে তাঁকে। এর ফলে ২০০৪ সালের পরে এই প্রথম কোনও গ্র্যান্ড স্ল্যামে রজার ফেডেরার (Roger Federer), রাফায়েল নাদাল (Rafael Nadal) বা জোকোভিচকে সেমিফাইনালে দেখা যাবে না।

 

[আরও পড়ুন: করোনা আবহে মাস্ক না পরেই গ্যালারিতে! দলের জয়ের দিনই বিতর্কে রোনাল্ডো]

এই নিয়ে টেনিস জগতে তৃতীয় খেলোয়াড় হিসেবে কোনও গ্র‌্যান্ড স্লাম থেকে বহিষ্কৃত হলেন জকোভিচ। এদিকে, পরে নিজের ভুল বুঝতে পেরে ইনস্টাগ্রামে একটি পোস্ট করে ক্ষমাও চান জোকার। লেখেন, ‘‌‘‌পুরো ঘটনায় আমি অত্যন্ত দুঃখিত। আমি ওই মহিলার খোঁজ নিয়েছি এবং জানতে পেরেছি, সৌভাগ্যবশত তিনি এখন সুস্থ। তাঁকে এরকম আঘাত দেওয়ায় আমি অত্যন্ত দুঃখিত। এটা একেবারেই অনিচ্ছাকৃত ভুল ছিল।’‌’

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

This whole situation has left me really sad and empty. I checked on the lines person and the tournament told me that thank God she is feeling ok. I‘m extremely sorry to have caused her such stress. So unintended. So wrong. I’m not disclosing her name to respect her privacy. As for the disqualification, I need to go back within and work on my disappointment and turn this all into a lesson for my growth and evolution as a player and human being. I apologize to the @usopen tournament and everyone associated for my behavior. I’m very grateful to my team and family for being my rock support, and my fans for always being there with me. Thank you and I’m so sorry. Cela ova situacija me čini zaista tužnim i praznim. Proverio sam kako se oseća linijski sudija, i prema informacijama koje sam dobio, oseća se dobro, hvala Bogu. Njeno ime ne mogu da otkrijem zbog očuvanja njene privatnosti. Jako mi je žao što sam joj naneo takav stres. Nije bilo namerno. Bilo je pogrešno. Želim da ovo neprijatno iskustvo, diskvalifikaciju sa turnira, pretvorim u važnu životnu lekciju, kako bih nastavio da rastem i razvijam se kao čovek, ali i teniser. Izvinjavam se organizatorima US Opena. Veoma sam zahvalan svom timu i porodici što mi pružaju snažnu podršku, kao i mojim navijačima jer su uvek uz mene. Hvala vam i žao mi je. Bio je ovo težak dan za sve.

A post shared by Novak Djokovic (@djokernole) on

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement