১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনা আবহে মাস্ক না পরেই গ্যালারিতে! দলের জয়ের দিনই বিতর্কে রোনাল্ডো

Published by: Abhisek Rakshit |    Posted: September 6, 2020 8:02 pm|    Updated: September 6, 2020 8:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কে জড়ালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। মৌমাছির কামড়ে পর্তুগালের (Portugal) হয়ে মাঠে নামতে পারলেন না। কিন্তু গ্যালারিতে বসেই তৈরি করলেন বিতর্ক। মাস্ক না পরেই বেশ কিছুক্ষণ খেলা দেখলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও।

[আরও পড়ুন:‌ করোনার জেরে পুরোপুরি বাতিল হয়ে যেতে পারে ঘরোয়া ক্রিকেট মরশুম, আশঙ্কায় বোর্ডও]

রবিবার উয়েফা নেশনস লিগের (UEFA Nations League) লড়াইয়ে ক্রোয়েশিয়ার (Croatia) মুখোমুখি হয় পর্তুগাল। অবিশ্বাস্য মনে হলেও ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে জানা যায়, মৌমাছির হুলে বিদ্ধ হওয়ায় পায়ে ইনফেকশন হয়েছে সিআর সেভেনের। ফলে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে মাঠে নামতে পারবেন না পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলার। মহাতারকাকে ছেড়ে দাপুটে পারফরম্যান্সই উপহার দিল পর্তুগাল। এফসি পোর্তোর ঘরের মাঠে এক তরফা ম্যাচে ক্রোয়েশিয়াকে ৪–১ গোলে হারাল গত বারের উয়েফা নেশনস লিগ চ্যাম্পিয়নরা। গোলের তালিকায় ছিলেন জোয়াও ক্যানসেলো, দিয়েগো জোটা, জোয়াও ফেলিক্স ও আন্দ্রে সিলভা। কিন্তু দলের এমন বিধ্বংসী জয়ের দিনেও বিতর্কের রেশ থেকেই গেল।

ঘটনাটা কী? গ্যালারিতে বসেই পর্তুগালের ম্যাচ দেখছিলেন রোনাল্ডো। ম্যাচ চলাকালীন টিভি ক্যামেরায় ধরা পড়ে করোনার (Covid-19) আবহে মুখে মাস্ক না পরেই বসে আছেন সিআর সেভেন। তাঁর আশেপাশে গ্যালারিতে সবার মুখেই মাস্ক আছে। তবে পর্তুগিজ মহাতারকা হাতে মাস্ক নিয়ে বসেছিলেন। আর তাতেই বিতর্কের সূত্রপাত। এক গ্রাউন্ড অফিশিয়াল এসে রোনাল্ডোকে বারবার সতর্ক করেন। অনুরোধ করেন তিনি যাতে মাস্কটা পরেন। শেষপর্যন্ত সেটি পরে নেন সিআরসেভেন।

[আরও পড়ুন:‌ ছেলে না মেয়ে, কী হবে বিরুষ্কার?‌ ভবিষ্যদ্বাণী করলেন জ্যোতিষী]

এদিকে রোনাল্ডোর এমন আচরণ দেখে স্তম্ভিত ফুটবলবিশ্ব। এক জনৈক ক্রীড়াপ্রেমী যেমন টুইট করেন, ‘চারপাশে এমন ভয়াবহ অবস্থা। অথচ রোনাল্ডো মাস্ক না পরে গ্যালারিতে বসে আছেন। আমি সত্যি অবাক। চারপাশে যা হচ্ছে রোনাল্ডোর মতো অ্যাথলিটের তো আরও বেশি সতর্ক থাকা উচিত।’ পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারের বিরুদ্ধে কোনও শাস্তি নেওয়া হবে কিনা সেই ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি পর্তুগিজ ফুটবল ফেডারেশন। তবে ম্যাচ শেষে রোনাল্ডো প্রসঙ্গ এড়িয়ে গেলেন পর্তুগালের কোচ ফার্নান্দো স্যান্টোস। যিনি বরং দলের জন্য প্রশংসা বরাদ্দ রেখে বললেন, “রোনাল্ডোকে ছেড়েও পর্তুগাল দারুণ পারফরম্যান্স উপহার দিয়েছে। আশা করছি পরের ম্যাচগুলোতেও এই ফর্মটাই ধরে রাখবে দল। প্রতিটা ফুটবলার নিজের সেরাটা দিয়েছে।”

অন্যদিকে নেশনস লিগের অন্য ম্যাচে আবার জয়ের স্বাদ পেল ২০১৮ বিশ্বকাপজয়ী ফ্রান্স। সুইডেনের বিরুদ্ধে ১–০ জিতল দিদিয়ের দেশঁর দল। ম্যাচের একমাত্র গোল করলেন কিলিয়ান এমবাপে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement