BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  রবিবার ১৪ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পরপর সম্মান-সংবর্ধনাই কেরিয়ারের উন্নতির পথে বাধা! বিস্ফোরক লভলিনা বরগোঁহাই

Published by: Subhajit Mandal |    Posted: June 12, 2022 3:51 pm|    Updated: June 12, 2022 5:06 pm

Olympic medalist Lovlina Borgohain says they got distracted by felicitations | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) মহিলাদের বক্সিংয়ে ব্রোঞ্জ পদক জিতেছেন অসমের লভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain)। অন্যান্য পদকজয়ীদের মতো দেশে ফিরতেই কেন্দ্র এবং রাজ্য সরকারের পক্ষ থেকে সংবর্ধনাও পেয়েছেন তিনি। কিন্তু লাগাতার এই সংবর্ধনা, পুরস্কার, সম্মান-জ্ঞাপন অনুষ্ঠানগুলিই তাঁর কেরিয়ারের উন্নতির পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে। এমনটাই মনে করছেন লভলীনা। তিনি স্পষ্ট বলে দিয়েছেন, এত সম্মান, সংবর্ধনা পাওয়ায় তাঁর মনসংযোগে ব্যাঘাত ঘটছে।

Lovlina Borgohain says they got distracted by felicitations

লভলিনার কথায়, টোকিও অলিম্পিকের পর তাঁকে অনেক সম্মান-সংবর্ধনা গ্রহণ করতে হয়েছে। কিন্তু তাতে তাঁর ক্ষতিই হয়েছে। কারণ এর ফলে সেভাবে অনুশীলন করতে পারেননি তিনি। এমনকী, গত মাসে বিশ্ব চ্যাম্পিয়নশিপে মানসিক ভাবে পোক্ত হয়ে নামতে পারেননি তিনি। লভলিনা বলছেন,”অলিম্পিকের (Olympic) পরে আমাকে নিয়ে প্রত্যাশা অনেক বেড়ে গিয়েছে। ফলে অনেক সংবর্ধনা ও আমন্ত্রণ গ্রহণ করতে হয়েছে। সেগুলোকে না বলা যায়নি। এতে আমার ক্ষতিই হয়েছে।”

[আরও পড়ুন: হেরাল্ড মামলায় রাহুলের হাজিরার সময় দেশজুড়ে বিক্ষোভের ছক কংগ্রেসের, ঘেরাও ইডির ২৫টি দপ্তরে]

প্রসঙ্গত, টোকিও অলিম্পিকের পর সদ্যই বিশ্ব চ্যাম্পিয়নশিপে নেমেছিলেন লভলিনা। কিন্তু সেখানে সাফল্য পাননি তিনি। টুর্নামেন্টের শুরুর দিকেই ছিটকে গিয়েছেন তিনি। নিজের ব্যর্থতার জন্য দায়ী যে মনসংযোগের অভাব তা মেনে নিতে কুন্ঠা বোধ করেননি তিনি। সাফ জানিয়ে দিয়েছেন, অলিম্পিকের পর সম্মান প্রদর্শনের বাড়াবাড়ি তাঁর মাথা ঘুরিয়ে দিয়েছিল। বিশ্ব চ্যাম্পিয়নশিপে (World Boxing Championship) ভাল না করলেও লভলিনা কমনওয়েলথ গেমসের জন্য ইতিমধ্যেই যোগ্যতা অর্জন করেছেন। আপাতত সেটারই প্রস্তুতি নিচ্ছেন। চেষ্টা করছেন, সব ভুলে পুরোপুরি পারফরম্যান্সে মনোনিবেশ করার।

[আরও পড়ুন: চতুর্থ ঢেউ কি আসন্ন? ফের বাড়ল দেশের দৈনিক করোনা সংক্রমণ, হু হু করে বাড়ছে অ্যাকটিভ কেস]

বস্তুত, ভারতে অলিম্পিকের মতো বিশ্বমানের প্রতিযোগিতায় সাফল্যের সংখ্যাটা এত সামান্য যে যাঁরা সফল হন, তাঁদের নিয়ে হই-হুল্লোড় একটু বেশিই হয়। হঠাৎ পাওয়া সংবাদমাধ্যমের ফোকাস, ব্র্যান্ড এনডোর্সমেন্ট, সম্মান, অর্থ, প্রতিপত্তি যে অ্যাথলিটদের মনসংযোগে ব্যাঘাত ঘটাতে পারে সেটাই অকপটে বলে দিলেন লভলিনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে