ad
ad

Breaking News

Coronavirus

Coronavirus: চতুর্থ ঢেউ কি আসন্ন? ফের বাড়ল দেশের দৈনিক করোনা সংক্রমণ, হু হু করে বাড়ছে অ্যাকটিভ কেস

চিন্তায় রাখছে পজিটিভিটি রেটও।

Coronavirus: India reports 8,582 fresh COVID19 cases today | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:June 12, 2022 9:36 am
  • Updated:June 12, 2022 9:40 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনার চতুর্থ ঢেউ কি আসন্ন? লাগাতার যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে তাতে সেই আশঙ্কাই ফের মাথাচাড়া দিচ্ছে। নতুন করে দেশের প্রায় সব প্রান্তেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বিশেষ করে মুম্বই, দিল্লির মতো শহরে আক্রান্ত বাড়ছে হু হু করে। পাল্লা দিয়ে বাড়ছে অ্যাকটিভ কেস। চিন্তায় রাখছে পজিটিভিটি রেটও। যদিও বিশেষজ্ঞরা বলছেন, এখনই আতঙ্কের কোনও কারণ নেই। প্রশাসন অবশ্য সতর্কতা বাড়িয়ে দিয়েছে।

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৫৮২ জন। এই নিয়ে পরপর দু’দিন দেশের দৈনিক আক্রান্ত ৮ হাজারের বেশি। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ৪৪ হাজার ৫১৩ জন। যা গতকালের থেকে ৪ হাজার ১৪৩ জন বেশি। দেশে অ্যাকটিভ কেসের ০.১০ শতাংশে পৌঁছে গিয়েছে। দৈনিক পজিটিভিটি রেট বাড়তে বাড়তে পৌঁছে গিয়েছে ২.৩০ শতাংশের কাছাকাছি। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৪ জন। এই সংখ্যাটাই খানিকটা স্বস্তির। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৭৬১ জন।

[আরও পড়ুন: রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে সক্রিয় কংগ্রেসও, যৌথ প্রার্থী দিতে পওয়ার এবং মমতার সঙ্গে কথা সোনিয়ার]

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যার পাশাপাশি সুস্থতার হারও চিন্তাজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৬ লক্ষ ৫২ হাজার ৭৪৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন মাত্র ৪ হাজার ৪৩৫ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৬৮ শতাংশ।

[আরও পড়ুন: আগামী সপ্তাহে ত্রিপুরায় উপনির্বাচনের প্রচারে যাচ্ছেন অভিষেক, রয়েছে পথসভা-সহ একাধিক কর্মসূচি]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৯৫ কোটি ৭ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১৩ লক্ষের বেশি মানুষ। দেশের দৈনিক আক্রান্ত লাগাতার হু হু করে বাড়লেও এখনই নতুন করে কোনও রকম বিধিনিষেধ জারি করার কথা ভাবছে না সরকার। তবে একাধিক রাজ্যে নতুন করে মাস্ক পরা বাধ্যতামূলক করা হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ