BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

টোকিও অলিম্পিকের আগেই বিপাকে ভারত, ডোপ পরীক্ষায় ব্যর্থ ১ কুস্তিগির

Published by: Abhisek Rakshit |    Posted: June 4, 2021 1:57 pm|    Updated: June 4, 2021 4:00 pm

Olympics-bound Indian wrestler fails dope test | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোকিও অলিম্পিক (Tokyo Olympics 2021) শুরু হতে আর ৫০ দিনও বাকি নেই। তার আগেই বিপাকে ভারতীয় শিবির। ডোপ পরীক্ষায় ব্যর্থ হলেন টোকিওগামী ভারতীয় কুস্তিগির সুমিত মালিক। ইতিমধ্যে তাঁকে সাময়িক ভাবে নির্বাসিতও করেছে বিশ্ব কুস্তি সংস্থা বা United World Wrestling (UWW)। বৃহস্পতিবার থেকে এই শাস্তি কার্যকর হয়েছে। তবে এখনও তাঁর দ্বিতীয়বার ডোপ পরীক্ষা হয়নি। আগামী ১০ জুন সেই পরীক্ষাটি হবে। ওই পরীক্ষায় ব্যর্থ হলে টোকিও অলিম্পিকে আর খেলতে পারবেন না এই কুস্তিগির।

গত বছর অলিম্পিক আয়োজনের কথা থাকলেও করোনা আবহে স্থগিত হয়ে চলতি বছরে তা হওয়ার কথা জানানো হয়। তবে বিশ্ব এখনও ভাইরাসমুক্ত নয়। করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারত-সহ একাধিক দেশ আক্রান্ত। এই অবস্থায় টোকিও অলিম্পিক আয়োজন নিয়েও কিছুটা হলেও আশঙ্কার কালো মেঘ দেখা দিয়েছে। তবে তার মধ্যেই বিভিন্ন দেশ প্রস্তুতিও শুরু করে দিয়েছে। ভারতও ইতিমধ্যে নিজেদের প্রস্তুতি শুরু করেছে। এই পরিস্থিতিতেই সামনে এল এই ঘটনাটি। এবারের অলিম্পিকে আট জন ভারতীয় কুস্তিগির যোগ্যতা অর্জন করেছেন। এঁদের মধ্যে চার জন মহিলা এবং চার জন পুরুষ। কিন্তু ডোপ পরীক্ষায় ধরা পড়ায় সংশ্লিষ্ট কুস্তিগিরের অলিম্পিকে যাওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছে। আগামী ১০ জুন দ্বিতীয়বার ডোপ পরীক্ষা করা হবে সুমিত মালিকের। সেই পরীক্ষায় ব্যর্থ হলে বড়সড় শাস্তির মুখে পড়তে হবে তাঁকে।

[আরও পড়ুন: রক্তে কমেছে অক্সিজেনের মাত্রা, ফের হাসপাতালে ভরতি কিংবদন্তি অ্যাথলিট মিলখা সিং]

এদিকে, এই প্রসঙ্গে ভারতীয় রেসলিং ফেডারেশন জানিয়েছে, তাদের কাছে এই ঘটনার কোনও খবর ছিল না। ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি এই প্রসঙ্গে কোনও মন্তব্য করতে চায়নি। এই নিয়ে অলিম্পিকের আগে দ্বিতীয় বার কোনও কুস্তিগিরের ডোপিং ধরা পড়ল। ২০১৬ রিও গেমসের আগে নরসিংহ যাদব ডোপ পরীক্ষায় ব্যর্থ হয়েছিলেন। সেই ঘটনায় নাম জড়িয়েছিল অধুনা সাগর রানা হত্যাকাণ্ডে ধৃত সুশীল কুমারের নামও। সেই সময় নরসিংহ চার বছরের জন্য নির্বাসিত হয়েছিলেন। এবার ফিরে এসে টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জনের জন্য লড়াই করলেও ব্যর্থ হন নরসিংহ।

[আরও পড়ুন: ঘোষিত কোপা আমেরিকার ক্রীড়াসূচি, কবে মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement