৩ মাঘ  ১৪২৬  শুক্রবার ১৭ জানুয়ারি ২০২০ 

Menu Logo ফিরে দেখা ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ মাঘ  ১৪২৬  শুক্রবার ১৭ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা নির্বাচনের মুখে তিন তারকাকে দলে টেনে রীতিমতো চমকে দিয়েছিল বিজেপি। গেরুয়া শিবিরে নাম লিখিয়েছিলেন যোগেশ্বর দত্ত, ববিতা ফোগাট এবং সন্দীপ সিং। তিন তারকাকেই বিধানসভার টিকিট দিয়েছে বিজেপি। হরিয়ানা এমনিতে খেলাধূলারা রাজ্য হিসেবে পরিচিত। যোগেশ্বর, ববিতা, সন্দীপ তিনজনই নিজেদের খেলায় দেশকে গর্বিত করেছেন। তাদের দলে নেওয়ার পিছনে বিজেপির মূল লক্ষ্য একদিকে যেমন ছিল নিজেদের ক্রীড়াপ্রেমী দল হিসেবে তুলে ধরা, অন্যদিকে তেমনি ছিল দেশপ্রেমের ভাব জাগরিত করে তোলা।


কিন্তু, ফলাফল বলছে সেই লক্ষ্যে খুব একটা সফল হতে পারছে না গেরুয়া শিবির। নির্বাচনী কুস্তিতে যোগেশ্বর ইতিমধ্যেই পরাস্ত হয়েছেন। এখনও পর্যন্ত যা ট্রেন্ড তাতে ববিতার জেতাও একপ্রকার অসম্ভব। বিজেপির একমাত্র আশার আলো সন্দীপ সিং। ভারতীয় হকি দলের প্রাক্তন অধিনায়ক সন্দীপ সিং নিজের আসনে জিতে গিয়েছেন বলেই খবর পাওয়া যাচ্ছে।

[আরও পড়ুন: হরিয়ানায় উলটপুরাণ, ‘কিংমেকার’ হতে চলেছেন জেজেপি সুপ্রিমো দুষ্মন্ত চৌটালা ]

২০১২ সালের অলিম্পিকে ৬০ কেজি বিভাগে ব্রোঞ্জ মেডেল জিতেছিলেন যোগেশ্বর। ২০১৩ সালে পদ্মশ্রী সম্মান পাওয়ার পরে ২০১৪ সালের কমনওয়েলথ গেমসে সোনাও জেতেন। কিন্তু ভোটের ময়দানে তিনি পরাজিত হলেন। হরিয়ানার বরোদা আসনে কংগ্রেসের কৃষ্ণা হুডার কাছে পরাজিত হয়েছেন তিনি। প্রায় ৪ হাজার ভোটে তিনি পরাজিত হয়েছেন বলে খবর।

[আরও পড়ুন: দুই রাজ্যে বিধানসভা ভোটের ফল LIVE: হার কুস্তিগির যোগেশ্বর দত্তর, পিছিয়ে ববিতা ফোগাট ]

অন্যদিকে, কমনওলেথ গেমসে দু’বার সোনাজয়ী কুস্তিগির ববিতাকে নিয়েও বেশ আশা ছিল গেরুয়া শিবিরের। কিন্তু, তিনিও পারলেন না। শেষ খবর পাওয়া পর্যন্ত দাদরি আসনে প্রায় ২০ হাজারের বেশি ভোটে হারলেন তিনি। আদমপুর কেন্দ্র থেকে হেরেছেন বিজেপির সেলিব্রিটি প্রার্থী তথা টিকটিক স্টার সোনালি ফোগাটও। ববিতা যোগেশ্বররা না পারলেও বিজেপির জন্য সুখবর এনেছেন সন্দীপ সিং। পেহওয়া আসনে তিনি কংগ্রেস প্রতিদ্বন্দ্বিকে প্রায় পাঁচ হাজার ভোটে হারিয়ে দিয়েছেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং