BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নিলাম শেষ, কড়া টক্করের পর সিন্ধুর র‌্যাকেটকে হারিয়ে দিল নীরজের বর্শা

Published by: Subhajit Mandal |    Posted: October 8, 2021 8:12 pm|    Updated: October 21, 2021 11:38 am

PM Modi mementos e-auction to ends, highest bid for Neeraj Chopra's javelin | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লড়াই শেষ। কড়া টক্করের পর পিভি সিন্ধুর (PV Sindhu) র‌্যাকেটকে হারিয়ে দিল নীরজ চোপড়ার বর্শা। না, ব্যাডমিন্টনের কোর্ট কিংবা জ্যাভলিন ছোঁড়ার কোনও প্রতিযোগিতা নয়, ই-নিলামে এতদিন চলছিল এই যুদ্ধ। আর এই যুদ্ধ শেষে চওড়া হাসি নীরজ চোপড়ার মুখে। কারণ অলিম্পিকে তাঁর ছোঁড়া বর্শাই সবচেয়ে বেশি দাম পেয়েছে। দ্বিতীয় স্থানে সিন্ধুর র‌্যাকেট এবং ভবানী দেবীর (Bhabani Devi) ফেন্স।

PM Modi mementos e-auction to ends, highest bid for Neeraj Chopra's javelin

এবারের টোকিও অলিম্পিকে ট্র্যাক অ্যান্ড ফিল্ড ইভেন্টে দেশের প্রথম অ্যাথলিট হিসেবে সোনার পদক জিতেছেন নীরজ চোপড়া। পরে তা উপহার দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi)। অন্যদিকে, টোকিও অলিম্পিকে পদকজয়ী পি ভি সিন্ধু নিজের র‌্যাকেট একই ভাবে প্রধানমন্ত্রীকে উপহার দেন। এছাড়া আরও অনেকেই নানান উপহার প্রদান করেন। প্যারালিম্পিকে অংশ নেওয়া তারকারাও নিজেদের খেলার সামগ্রী উপহার দেন প্রধানমন্ত্রীকে। আর সেগুলিই প্রধানমন্ত্রীর দপ্তর থেকে নিলামে তোলা হয়। এই নিলাম থেকে প্রাপ্ত অর্থ ব্যয় হবে নমামি গঙ্গে প্রকল্পের জন্য।

[আরও পড়ুন: বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে ইতিহাস গড়ে রুপো জিতলেন অংশু মালিক]

গত ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া নিলাম শেষ হয়েছে শুক্রবার রাতেই। টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) জ্যাভলিনে সোনা জেতা নীরজ চোপড়ার (Neeraj Chopra) বর্শার দাম উঠেছে দেড় কোটি টাকা। বাজারে নীরজ চোপড়ার ব্যবহার করা রঙের ভালভারা ৮০০ হার্ড এনএক্সএস বর্শার দাম আশি হাজার টাকা। নিলামে এর বেস প্রাইস রাখা হয়েছিল ১ কোটি টাকা। এই বর্শাটি বিক্রি হয়েছে দেড় কোটি টাকা দামে। শুধু নীরজের বর্শা নয়, নিলামে দুর্দান্ত দাম পেয়েছে পিভি সিন্ধুর দেওয়া র‍্যাকেটও। ১ কোটি ২৫ লক্ষ টাকায় বিক্রি হয়েছে সেই র‌্যাকেট। একই দামে বিক্রি হয়েছে ভারতের হয়ে প্যারালিম্পিকে প্রথম বার ফেন্সিংয়ে অংশ নেওয়া ভবানী দেবীর ফেন্স।

PM Modi mementos e-auction to ends, highest bid for Neeraj Chopra's javelin

[আরও পড়ুন: IPL 2021: পাঞ্জাব ম্যাচের পরই দর্শকাসনে বসে থাকা বান্ধবীকে প্রেম নিবেদন চেন্নাইয়ের দীপক চাহারের]

প্রধানমন্ত্রীর দপ্তর থেকে করা এই নিলামে রাখা হয়েছিল প্রায় ১,৩০০টি জিনিস। লভলিনা, নীরজদের জিনিস ছাড়াও রাখা হয়েছিল প্যারালিম্পিয়ান অবনী লেখারার পদক জয়ের সময় পরে থাকা টি-শার্ট। টোকিও অলিম্পিকে অংশগ্রহণকারী ভারতের সমস্ত ক্রীড়াবিদের সই করা একটি স্টোলও নিলামে রাখা হয়। এই সবগুলিই ভাল দামে বিক্রি হয়েছে বলে সরকারি সূত্রে জানা গিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement