২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রতিযোগিতা শুরুর আগেই গোটা ভারতীয় দলকে ভ্যাকসিন, অলিম্পিকের প্রস্তুতি বৈঠকে নির্দেশ মোদির

Published by: Abhisek Rakshit |    Posted: June 3, 2021 6:29 pm|    Updated: June 3, 2021 8:00 pm

PM Modi reviews India's preparedness for Tokyo Olympics, to virtually connect with athletes | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোকিও অলিম্পিকের (Tokyo Olympics) বাকি আর ৫০ দিন। তারপরই শুরু হবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং আকর্ষণীয় প্রতিযোগিতা। করোনা আবহে এই প্রতিযোগিতা আয়োজন নিয়ে জাপান (Japan) সরকার এবং আন্তর্জাতিক অলিম্পিক সংস্থা কিছুটা দোটানায় রয়েছে। তা সত্ত্বেও অলিম্পিকের জন্য কতটা প্রস্তুত ভারতীয় অ্যাথলিটরা? করোনা আবহে তাঁদের ভ্যাকসিনেশন কতদূর সম্পন্ন হয়েছে? বৃহস্পতিবার সেই সমস্ত কিছুই খতিয়ে দেখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। পাশাপাশি অলিম্পিকের আগে সমস্ত প্রতিযোগী এবং তাঁদের সাপোর্ট স্টাফকে ভ্যাকসিন দেওয়ার নির্দেশ দেন তিনি। পরবর্তীতে টুইট করে বৈঠকের ব্যাপারে জানালেন খোদ প্রধানমন্ত্রীই।

 

প্রধানমন্ত্রীর দপ্তর থেকে জারি করা বিবৃতিতে জানানো হয়েছে, এদিন আধিকারিকরা মোদির সামনে একাধিক বিষয়ে প্রেজেন্টেশনও রাখেন। তাতে প্রধানমন্ত্রীকে জানানো হয়, টোকিও অলিম্পিকে ১১টি ইভেন্টে ১০০ জন ভারতীয় অ্যাথলিট যোগ্যতা অর্জন করেছেন। এছাড়া আরও ২৫ জন জুন মাস শেষ হওয়ার আগেই যোগ্যতা অর্জন করবেন। প্যারা অ্যাথলিটদের মধ্যে ২৬ জন ইতিমধ্যে যোগ্যতা অর্জন করেছেন। এছাড়া আরও ১৬ জন যোগ্যতা অর্জন করবেন। এরপরই প্রধানমন্ত্রী ওই সমস্ত অ্যাথলিট এবং তাঁদের সাপোর্ট স্টাফদের যত দ্রুত সম্ভব ভ্যাকসিন দেওয়ার নির্দেশ দেন। এখানেই শেষ নয়, প্রতিযোগীদের মনোবল বাড়াতে জুলাই মাসে তাঁদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলবেন খোদ প্রধানমন্ত্রী। এছাড়া, অলিম্পিক চলাকালীন প্রতিযোগীরা যাতে তাঁদের বাড়ির লোকের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতে পারেন, সেজন্য বিশেষ ভিডিও কনফারেন্সের ব্যবস্থাও করা হবে বলে খবর।

[আরও পড়ুন: লর্ডসে নতুন ইতিহাস, সৌরভের ২৫ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন কিউয়ি ওপেনার]

এদিকে, বৈঠকে অলিম্পিকে ভারতীয় ক্রীড়াবিদদের যোগদান প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী মোদি বলেন, “আমাদের জাতীয় সংস্কৃতির একেবারে হৃদয়ে খেলাধূলার অবস্থান। দেশের তরুণ প্রজন্ম খেলাধূলার সংস্কৃতিকে আরও শক্তিশালী করে তুলেছে। অলিম্পিকে অংশগ্রহণকারী প্রতিযোগীদের সঙ্গে ১৩৫ কোটি ভারতবাসীর শুভেচ্ছা রয়েছে। ভ্যাকসিনেশন থেকে শুরু করে উন্নত ট্রেনিং ফেসিলিটি- জরুরিভিত্তিতে প্রতিযোগীদের জন্য এই সবকিছুর ব্যবস্থা করা হবে। আন্তর্জাতিক মঞ্চে এঁরা যত ভাল পারফর্ম করবেন, তত অন্যরাও উদ্বুদ্ধ হবেন। অলিম্পিক প্রতিযোগীদের মনোবল বাড়াতে জুলাইয়ে তাঁদের সঙ্গে কথা বলব। গোটা দেশ যে তাঁদের সমর্থনে রয়েছে, সেকথা জানাব।”

[আরও পড়ুন: লক্ষ্য সব মহাদেশের সর্বোচ্চ শৃঙ্গ জয়! এভারেস্ট জয়ের পর প্রত্যয়ী দৃষ্টিহীন পর্বতারোহী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে