৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কমনওয়েলথে প্রথমবার সোনা জয় সিন্ধুর, লক্ষ্যভেদ করে সোনালি ইতিহাস লক্ষ্য সেনেরও

Published by: Sulaya Singha |    Posted: August 8, 2022 2:44 pm|    Updated: August 8, 2022 4:51 pm

PV Sindhu and Laksya Sen win gold in CWG 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমনওয়েলথ গেমসে এতকাল অধরা ছিল সোনা। কিন্তু এবার যেন পিভি সিন্ধু প্রতিজ্ঞা করেই ফেলেছিলেন বার্মিংহ্যামে সোনালি ইতিহাস রচনা করবেনই। ব্রিটিশ ভূমেই স্মরণীয় করে রাখবেন ভারতের স্বাধীনতার ৭৫ তম বছরটি। সোমবার মহিলা সিঙ্গলসের চূড়ান্ত লড়াইয়ে কানাডার প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে নিজের এবং দেশবাসীর সেই স্বপ্নই পূরণ করলেন সিন্ধু। কমনওয়েলথে প্রথমবার সোনা জয়ের স্বাদ পেলেন হায়দরাবাদি ব্যাডমিন্টন তারকা। এদিকে লক্ষ্যভেদ করে সোনালি ইতিহাস রচনা করলেন লক্ষ্য সেনও।

চলতি কমনওয়েলথে (CWG 2022) অপ্রতিরোধ্য তিনি। সিঙ্গলস তো বটেই, মিক্সড ডাবলসে যখন সতীর্থরা মুখ থুবড়ে পড়েছিলেন, তখনও তিনি ম্যাচ বের করে নেন স্ট্রেট গেমেই। সিঙ্গলসের ফাইনালেও তার ব্যতিক্রম হল না। দু’বারের অলিম্পিকে পদক জয়ী সিন্ধু মুখোমুখি হয়েছিলেন কানাডার মিশেল লির। যেখানে প্রথম থেকেই দাপটের সঙ্গে পারফর্ম করেন ভারতীয় শাটলার। তবে সিন্ধু দু-একটা ভুলে পয়েন্ট পেয়ে যান লিও। কিন্তু সে প্রভাব খেলার ফলের উপর পড়েনি। স্ট্রেট গেমেই ফাইনাল পকেটে পোরেন তিনি।

[আরও পড়ুন: বিরল ঘটনা কমনওয়েলথ ক্রিকেট ফাইনালে, কোভিড পজিটিভ হয়েও খেলতে নামলেন টালিয়া]

সিন্ধুর (PV Sindhu) পক্ষে ম্যাচের ফল ২১-১৫, ২১-১৩। এর আগে ২০১৪ এবং ২০১৮ কমনওয়েলথে যথাক্রমে ব্রোঞ্জ ও রুপো পেয়েই সন্তুষ্ট হতে হয়েছিল তাঁকে। এবার সোনায় বদলে ফেললেন নিজের পদক। শুভেচ্ছা জানিয়ে সিন্ধুকে ‘চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন’ বলে প্রশংসা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অভিনন্দন জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এদিনই পুরুষ সিঙ্গলসে হাড্ডাহাড্ডি লড়াই করে সোনালি ইতিহাস গড়লেন লক্ষ্য সেনও। পিছিয়ে পড়েও বাজিমাত করেন তিনি। মালয়েশিয়ার এনজি ইয়ংকে ১৯-২১, ২১-৯, ২১-১৬ গেমে হারিয়ে সোনা জিতলেন তিনি। তাঁর সোনা জয়ের সঙ্গেই ভারতের সোনর সংখ্যা বেড়ে হল ২০। 

এদিকে টেবিল টেনিসেও রচিত হয়েছে নয়া নজির। প্রথমবার কমনওয়েলথের মিক্সড ডাবলসে সোনা জিতল ভারতীয় জুটি। মালয়েশিয়ার তারকাদ্বয়কে ১১-৪, ৯-১১, ১১-৫, ১১-৬ ব্যবধানে পরাস্ত করে সোনা জেতে শরৎ কমল এবং শ্রীজা অকুলা জুটি।

[আরও পড়ুন: শাসকদলের নেতা-মন্ত্রীদের সম্পত্তি কয়েকশো গুণ বৃদ্ধি কীভাবে? হাই কোর্টে দায়ের জনস্বার্থ মামলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে