৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চোটের জন্য নেই নীরজ, কমনওয়েলথে ভারতের পতাকাবাহক কে? জানাল আইওসি

Published by: Anwesha Adhikary |    Posted: July 27, 2022 7:48 pm|    Updated: August 22, 2022 3:54 pm

PV Sindhu will be the Indian Flag bearer in Commonwealth Games | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমনওয়েলথ গেমসে ভারতের পতাকাবাহক পিভি সিন্ধু (PV Sindhu)। অলিম্পিকে সোনা জয়ী জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়াকেই পতাকা বহনের ভার দেওয়া হয়েছিল। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলার সময়ে চোট পান তিনি। ফলে সরে দাঁড়াতে হয় কমনওয়েলথ গেমস থেকে। তাঁর জায়গায় সিন্ধুর নাম ঘোষণা করা হল বুধবার।

ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফ থেকে জানানো হয়েছে, অলিম্পিকে দু’টি পদকের মালকিন পিভি সিন্ধুকে পতাকা বহনের ভার দেওয়া হয়েছে। প্রসঙ্গত, ২০১৮ সালের কমনওয়েলথ গেমসেও (Commonwealth Games) রুপো জিতেছিলেন সিন্ধু। ভারতের আরেক খেলোয়াড় সাইনা নেহওয়ালের কাছে ফাইনাল ম্যাচে হেরে গিয়েছিলেন তিনি। কয়েকদিন আগেই কেরিয়ারে প্রথম বার সিঙ্গাপুর ওপেনে চ্যাম্পিয়ন হয়েছেন সিন্ধু। কমনওয়েলথ গেমসে পদক জয়ের অন্যতম প্রধান দাবিদার তিনি। 

[আরও পড়ুন: ‘আর বিশ্রাম নেবেন না কোহলি, খেলবেন সব সিরিজেই’, ভবিষ্যদ্বাণী প্রাক্তন তারকার]

অন্যদিকে ২০১৮ সালের কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিলেন নীরজ চোপড়া(Neeraj Chopra)। অলিম্পিকে চোখ ধাঁধানো সাফল্যের পরে মোটামুটিভাবে সকলেই আশা করেছিলেন, কমনওয়েলথ গেমসেও জাদু দেখাবেন তিনি। ফের দেশকে সোনার পদক এনে দেবেন তিনি। কিন্তু বিশ্বচ্যাম্পিয়নশিপ ফাইনালের  সময়েই চোট পেয়েছিলেন তিনি। কিন্তু সেই কষ্ট সহ্য করেও ইতিহাস গড়েন ভারতের সোনার ছেলে। প্রথম ভারতীয় অ্যাথলিট হিসাবে বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে রুপো জেতেন তিনি।

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৮৮.১৩ মিটার জ্যাভলিন ছুঁড়ে রুপো জেতেন নীরজ। এহেন সাফল্যের পরেই নীরজ জানিয়েছিলেন, চোট রয়েছে তাঁর। ডাক্তারি পরীক্ষা করার পরেই পরবর্তী টুর্নামেন্টে অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবেন। মঙ্গলবারই ক্রীড়াপ্রেমীদের হতাশ করে নীরজ জানিয়ে দেন, কমনওয়েলথ গেমসে নামতে পারবেন না তিনি। কুঁচকিতে চোটের কারণে ডাক্তার তাঁকে বিশ্রাম নিতে বলেছেন। কমনওয়েলথ গেমসে ভারতের পতাকাবাহকের পাশাপাশি অ্যাথলেটিকস টিমের অধিনায়ক হিসাবেও বেছে নেওয়া হয়েছিল তাঁকে।

[আরও পড়ুন: ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশের লক্ষ্যে ভারত, শেষ ওয়ানডে’তে তরুণদের সুযোগ দিতে পারেন দ্রাবিড়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে