২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

‌‌বৃষ্টির জলে ডুবল সোনাজয়ী শুটারের অ্যাকাডেমি, নষ্ট ১ কোটি ৩০ লক্ষ টাকার সরঞ্জাম

Published by: Abhisek Rakshit |    Posted: October 17, 2020 6:38 pm|    Updated: October 17, 2020 6:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ গত কয়েকদিনের প্রচণ্ড বৃষ্টিতে বানভাসি দক্ষিণ ভারতের একাংশ। সবচেয়ে ক্ষতিগ্রস্ত হায়দরাবাদ (‌Hyderabad)‌। গোটা শহর জলমগ্ন। রেহাই পেল না ভারতীয় শুটার গগন নারাংয়ের (‌Gagan Narang)‌ শুটিং অ্যাকাডেমিও। সেখানকার গুদামে জল ঢুকে যাওয়ায় ক্ষতিগ্রস্ত হল একাধিক ক্রীড়াসরঞ্জাম। যার মধ্যে রয়েছে একাধিক রাইফেলও। সব মিলিয়ে ক্ষতির পরিমাণ এক কোটি ৩০ লক্ষ টাকা।

সেকেন্দ্রাবাদের তিমুলঘেরিতে অবস্থিত অলিম্পিয়ান নারাংয়ের ‘‌গান ফর গ্লোরি’‌ (‌Gun For Glory) অ্যাকাডেমি।‌ সেখানেই ৩০০০ স্কোয়্যার ফিটের একটি গুদামও রয়েছে। সেখানেই ঢুকে পড়ে বৃষ্টির জল। ওই সময় ওখানে রাখা ছিল ১০০টি বন্দুকও। এর মধ্যে ৮০টি পিস্তল এবং রাইফেল সদ্য ইতালি এবং জার্মানি থেকে আনা হয়েছিল। এছাড়া আরও বেশ কিছু ক্রীড়াসরঞ্জামও ছিল। সবই বৃষ্টির জলে ক্ষতিগ্রস্ত বা নষ্ট হয়ে গিয়েছে। আসলে এই সমস্ত সরঞ্জাম নতুন অ্যাকাডেমিতে নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল নারাংয়ের।

[আরও পড়ুন:‌ ফের ভুল গুগলের! এবার শচীনকন্যা সারাকে বানিয়ে দিল শুভমন গিলের ‘স্ত্রী’]

এদিকে, সম্প্রতি শহরে ছিলেন না নারাং। গত ১৪ অক্টোবর ফিরেই নিজের অ্যাকাডেমির উদ্দেশে রওনা হন। ঝড়–বৃষ্টির মধ্যেই সেখানে পৌঁছন। কিন্তু গিয়ে দেখেন, ততক্ষণে অনেকটাই দেরি হয়ে গিয়েছে। তেলেঙ্গানার (‌Telengana)‌ অ্যাকাডেমির জন্য কেনা ওই ক্রীড়াসরঞ্জাম পুরোটাই ৮ ফুট জলের তলায়। ক্ষতির পরিমাণ প্রায় দেড় কোটি টাকার কাছাকাছি। চেষ্টা করেও নারাং এবং তাঁর এক সহযোগী সেগুলো উদ্ধার করতে পারেননি।

এরপর গগন নারাং নিজেই টুইট করে গোটা বিষয়টি জানানও। লেখেন, ‘‌‘‌এই সরঞ্জামগুলো আমাদের তেলেঙ্গানা প্রোজেক্টের জন্য ছিল। বৃষ্টিতে ১ কোটি ৩০ লক্ষ টাকার জিনিস নষ্ট হয়ে গেল। সেই সঙ্গে ভবিষ্যতের চ্যাম্পিয়ন তৈরির স্বপ্নও বৃষ্টির জলে ধুয়ে গেল।’‌’‌ নেটিজেনদের অনেকেই সমবেদনাও জানান ভারতীয় শুটারকে।

 

[আরও পড়ুন:‌ আই লিগ চ্যাম্পিয়ন মোহনবাগানকে শুভেচ্ছা জানাতে সবুজ-মেরুন আলোয় সাজবে হাওড়া ব্রিজ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement