১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কঠিন পরিস্থিতি থেকে অনেকবার দলকে টেনে তুলেছেন। ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করে টিম ইন্ডিয়ার জয়ের কাণ্ডারি হয়েছেন একাধিকবার। সেই পরিশ্রমের স্বীকৃতি পেতে চলেছেন রবীন্দ্র জাদেজা। শনিবার অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হলেন ভারতীয় স্পিনার। এদিকে, রাজীব গান্ধী খেলরত্নের জন্য মনোনয়ন পেলেন প্যারা-অ্যাথলিট দীপা মালিক এবং কুস্তিগির বজরং পুনিয়া।

[আরও পড়ুন: কোহলিদের কোচ বাছাইয়ের সময় এ কী ভুল করলেন! কটাক্ষের শিকার কপিল দেবরা]

প্যারা অলিম্পিকে রুপো জিতে দেশের মুখ উজ্জ্বল করেছিলেন দীপা মালিক। তাঁর ঝুলিতে ৫৮টি জাতীয় এবং ২৩টি আন্তর্জাতিক পদক রয়েছে। সেই কারণেই তাঁকে দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান, রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারে সম্মানিত করা হবে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই অর্জুন এবং পদ্মশ্রী সম্মানে ভূষিত হয়েছেন তিনি। একই সঙ্গে এই পুরস্কার পাবেন বজরং পুনিয়া। দু’দিনের বৈঠক শেষে খেলরত্ন পুরস্কার প্রাপকদের নাম চূড়ান্ত করে নির্বাচন কমিটি। যদিও বৈঠকের প্রথমদিনই বজরংয়ের নামে সিলমোহর দিয়েছিল বাইচুং ভুটিয়া, মেরি কমের মতো ক্রীড়াব্যক্তিত্বদের নিয়ে গঠিত ১২ সদস্যের কমিটি। মনোনীতদের নাম পাঠানো হয়েছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকে। গত বছর ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং ভারোত্তোলক মীরাবাই চানু পেয়েছিলেন রাজীব খেলরত্ন পুরস্কার। এবার তালিকায় রয়েছেন বাংলার দুই তারকাও।

১৯ জন পুরস্কার প্রাপকদের তালিকায় রয়েছেন বাংলার অ্যাথলিট স্বপ্না বর্মন। রয়েছেন টেবিল টেনিসের অরূপ বসাকও। রবীন্দ্র জাদেজার মতোই অর্জুন পুরস্কার পেতে চলেছেন স্বপ্নাও। আর ধ্যানচাঁদ পুরস্কারের জন্য মনোনীত হয়েছে অরূপ বসাকের নাম। এদিকে দ্রোণাচার্য পুরস্কারের জন্য চূড়ান্ত হয়েছে ব্যাডমিন্টনের কোচ বিমল কুমার, টেবিল টেনিসের কোচ সন্দীপ গুপ্তা এবং অ্যাথলেটিক্সের কোচ মোহিন্দর সিং ধিলোঁর নাম। মহিলা ক্রিকেটারদের মধ্যে অর্জুন পুরস্কার পাচ্ছেন পুনম যাদব। হকির মের্জবান প্যাটেল, কবাডির রামবীর সিং খোখার এবং প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় ভরদ্বাজের নাম আজীবন স্বীকৃতির জন্য চূড়ান্ত হয়েছে।

[আরও পড়ুন: শিয়রে ডুরান্ডের সেমিফাইনাল, চোটের কথা ভেবে আজ লিগের ম্যাচ খেলবে না ইস্টবেঙ্গল]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং