BREAKING NEWS

১৮ শ্রাবণ  ১৪২৭  সোমবার ৩ আগস্ট ২০২০ 

Advertisement

নবম উইম্বলডন খেতাবের হাতছানি, নাদালকে হারিয়ে ফাইনালে ফেডেরার

Published by: Subhajit Mandal |    Posted: July 13, 2019 9:13 am|    Updated: July 13, 2019 9:21 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘাসের কোর্টে তিনিই সম্রাট। আরও একবার প্রমাণ করলেন ফেডেরার। কেরিয়ারের শেষলগ্নে এসেও তিনি  বুঝিয়ে দিলেন কেন তাঁকে সর্বকালের অন্যতম সেরা টেনিস তারকা হিসেবে বিবেচনা করা হয়। উইম্বলডনে শেষবার ২০০৮-এর ফাইনালে মুখোমুখি হয়েছিলেন নাদাল এবং ফেডেরার। দু’জনের প্রায় পাঁচ ঘণ্টার অবিশ্বাস্য লড়াইয়ের পর সেবার শেষ হাসিটি হাসেন নাদাল। অনেকে বলেন, সেটাই এখনও পর্যন্ত টেনিস ইতিহাসের সর্বকালের সেরা ম্যাচ। এদিনও তেমনিই একটি ম্যাচের প্রত্যাশায় ছিলেন টেনিসপ্রেমীরা। কিন্তু, তেমনটা হল না। অনেক সহজেই চিরপ্রতিদ্বন্দ্বীকে হারিয়ে দিলেন ফেডেক্স। চার সেটেই ম্যাচ পকেটস্থ করে নিলেন তিনি। খেলার ফল, ৭-৬, ১-৬, ৬-৩, ৬-৪।

[আরও পড়ুন: ষষ্ঠবার উইম্বলডনের ফাইনালে জকোভিচ, হাড্ডাহাড্ডি লড়াইয়ের অপেক্ষায় টেনিস দুনিয়া]

কয়েক সপ্তাহ আগেই ফরাসি ওপেনের সেমিফাইনালে ফেডেরারকে কার্যত উড়িয়ে দিয়েছিলেন নাদাল। কিন্তু, সেটা ছিল ক্লে কোর্ট। যার বাদশা নাদালই। আর এটা ঘাসের কোর্ট। নিজের প্রিয় সেন্টার কোর্টে ফিরতেই চেনা মেজাজে ধরা নিলেন ফেডেক্স। চিরপ্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে এদিন ফেডেরারের প্রথম সার্ভের সাকসেস রেট ছিল ৮৫ পার্সেন্ট। যদিও, প্রথম সেটে তাঁকে কড়া টক্কর দেন নাদাল। একটা দুর্দান্ত টাই-ব্রেক খেলে প্রথম সেট জেতেন ৮ বারের চ্যাম্পিয়ন। দ্বিতীয় সেটে আবার দুর্দান্ত কামব্যাক নাদালের। কার্যত একেপেশেভাবে ৬-১ পয়েন্টে সেটটি জেতেন তিনি। কিন্তু, ওই পর্যন্তই। তৃতীয় ও চতুর্থ সেটে আর পাত্তা পাননি স্প্যানিশ তারকা। সুইস সম্রাটের দাপটে কার্যত ধুলিস্যাত হয়ে গেলেন তিনি। তৃতীয় আর চতুর্থ সেটে অনবদ্য সার্ভিসের পাশাপাশি ভয়ংকর ব্যাকহ্যান্ড, টপস্পিন আর রিটার্নে নাদালের সার্ভ যথাক্রমে তৃতীয় আর চতুর্থ গেমে ভেঙে শেষমেশ ম্যাচটাই বার করে নেন ফেডেক্স।

[আরও পড়ুন: ৩৭-এও জোশ অটুট, উইম্বলডনের ফাইনালে সেরেনা]

সহজ জয়ের ফলে নবমবারের মতো উইম্বলডন জয়ের হাতছানি ফেডেরারের কাছে। তবে, ফাইনালেও শক্ত প্রতিদ্বন্দ্বী অপেক্ষা করছে তাঁর জন্য। সেন্টার কোর্টে ফাইনালে প্রথম বাছাই জকোভিজের মুখোমুখি হতে হবে তাঁকে। চারবারের চ্যাম্পিয়ন জোকার সেমিফাইনালে হারান স্পেনের বাউতিস্তাকে। তিনিও জেতেন চার সেটে (৬-২, ৪-৬, ৬-৩,৬-২)। ফলে সেমিফাইনালের পর ফাইনালেও মেগা ম্যাচ দেখার অপেক্ষায় টেনিস দুনিয়া।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement