BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ষষ্ঠবার উইম্বলডনের ফাইনালে জকোভিচ, হাড্ডাহাড্ডি লড়াইয়ের অপেক্ষায় টেনিস দুনিয়া

Published by: Sulaya Singha |    Posted: July 12, 2019 9:39 pm|    Updated: July 12, 2019 9:39 pm

Wimbledon 2019: Novak Djokovic beats Roberto Bautista

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই নিয়ে ছ’বার। হ্যাঁ, ষষ্ঠবার উইম্বলডনের ফাইনালে পৌঁছে গেলেন নোভাক জকোভিচ। শুক্রবার রবের্তো বাউতিস্তার বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই শেষে তৃপ্তির জয় পেলেন গতবারের চ্যাম্পিয়ন।

এ বলে আমায় দেখ তো ও বলে আমায়। সেন্টার কোর্টে সেমিফাইনালের শুরুর ছবিটা এদিন এমনই ছিল। গত বছরই এই স্প্যানিশ তারকার কাছে দু’বার পরাস্ত হয়েছিলেন জোকার। ফলে উইম্বলডনেও অঘটনের আশঙ্কা উড়িয়ে দেওয়া যায়নি। বিশেষত দ্বিতীয় সেটে যেভাবে ঘুরে দাঁড়ান বাউতিস্তা, তাতে খেলা আরও জমে ওঠে। টুর্নামেন্টের শীর্ষ বাছাই সার্বিয়ান তারকা প্রথম সেট জিতলেও দ্বিতীয় সেট জিতে সমতায় ফেরেন স্প্যানিশ প্রতিপক্ষ। তবে সেখানেই শেষ। আর কোনও অঘটন ঘটতে দেননি জকোভিচ। তৃতীয় ও চতুর্থ সেট জিতে ফাইনালের টিকিট পেয়ে যান অল ইংল্যান্ড ক্লাবে চারবারের চ্যাম্পিয়ন। তাঁর পক্ষে ম্যাচের ফল ৬-২, ৪-৬, ৬-৩, ৬-২। ফাইনালে তাঁর প্রতিপক্ষ নাদাল বনাম ফেডেরার ম্যাচের বিজয়ী।

[আরও পড়ুন: কে সাত নম্বরে পাঠিয়েছিলেন ধোনিকে? অবশেষে ফাঁস ড্রেসিংরুমের কিসসা]

বাউতিস্তাকে হারিয়ে কেরিয়ারের ২৫তম গ্র্যান্ড স্লাম ফাইনালে পৌঁছে গেলেন জোকার। গত ২৪টির মধ্যে ১৫টি ফাইনালেই প্রতিপক্ষকে মাটি ধরিয়েছেন তিনি। উইম্বলডনেও তাঁর পরিসংখ্যান নজরকাড়া। পাঁচবারের মধ্যে চারবারই চ্যাম্পিয়ন। শুধু ২০১৩-য় অ্যান্ডি মারের কাছে পরাস্ত হয়েছিলেন। ম্যাচ শেষে উচ্ছ্বসিত জোকার বলেন, “আমার কাছে এই টুর্নামেন্টটা ছোটবেলা থেকেই স্বপ্নের মতো। আর আরও একবার ফাইনালে পৌঁছনোর অনুভূতি সেই স্বপ্ন সত্যি হওয়ার মতোই। ফাইনাল খেলার জন্য মুখিয়ে রয়েছি।” দর্শকদের শব্দব্রকহ্মের মধ্যে মাথা ঠান্ডা রেখে প্রথমবার গ্র্যান্ড স্লাম সেমিফাইনাল খেলা বাউতিস্তার প্রশংসাও শোনা যায় সার্বিয়ান তারকার গলায়। তবে ঘাসের কোর্টে চূড়ান্ত লড়াই যে সহজ হবে না, তা ভালই জানেন জকো। কারণ দুই সেরা তারকার মধ্যে যে কোনও একজনের মুখোমুখি হতে হবে তাঁকে। যাঁরা এ বয়সেও দুর্দান্ত ফর্মে রয়েছেন। এবারও উইম্বলডনে টেনিস দুনিয়ার ‘বিগ থ্রি’র দাপটই দেখল গোটা বিশ্ব। আর প্রশ্ন রেখে গেল, ‘বুড়ো’দের সঙ্গে লড়াইয়ে কবে উত্তীর্ণ হবেন তরুণরা?

[আরও পড়ুন: কোহলিরা হারলেও হারেনি ক্রিকেট স্পিরিট, বিশ্বকাপ ফাইনালে গ্যালারি ভরাবেন ভারতীয়রাই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement