BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কোহলিরা হারলেও হারেনি ক্রিকেট স্পিরিট, বিশ্বকাপ ফাইনালে গ্যালারি ভরাবেন ভারতীয়রাই

Published by: Sulaya Singha |    Posted: July 12, 2019 5:23 pm|    Updated: July 12, 2019 5:23 pm

ICC World Cup 2019: Indian fans may dominate Lords

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফেভরিট হিসেবেই নেমেছিলেন বিরাট কোহলিরা। কিন্তু শেষরক্ষা হয়নি। ফের বিশ্বকাপের শেষ চারে হেরে ছিটকে যেতে হয়েছে টিম ইন্ডিয়াকে। কিন্তু তাই বলে কি ক্রিকেটের প্রতি ভালবাসা কমে গিয়েছে? একেবারেই নয়। সেই ক্রিকেটীয় স্পিরিটের ছবিই ফাইনালে লর্ডসে ধরা পড়তে চলেছে। কারণ ১৪ জুলাই ইংল্যান্ড-নিউজিল্যান্ড লড়াই দেখতে লর্ডসের গ্যালারি ভরাবেন ভারতীয়রাই।

চলতি টুর্নামেন্টে ভারতের প্রত্যেকটি ম্যাচে ছিল উপচে পড়া ভিড়। এমনকী, ঘরের দল ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের ম্যাচেও এজবাস্টনের গ্যালারিতে নীল ঢেউ উঠেছিল। কোহলিদের ম্যাচগুলিতেই টিভির টিআরপি ছিল আকাশ ছোঁয়া। কিন্তু শেষ চারে হেরে ছিটকে গিয়েছে টিম ইন্ডিয়া। ২০১১ বিশ্বকাপের পর আরও একবার বিশ্বজয়ের স্বপ্নভঙ্গ হয়েছে দেশবাসীর। তা বলে কি ম্যাচ দেখবেন না? বিশ্বকাপের হাইভোল্টেজ একটি ফাইনালের সাক্ষী থাকতে ঐতিহাসিক লর্ডসে তাই ভিড় জমাবেন ভারতীয় সমর্থকরা। সাক্ষী থাকবেন নতুন এক দেশকে বিশ্বজয়ের খেতাব পেতে দেখার। ইতিমধ্যেই ফাইনালের সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছে বলেই খবর।

[আরও পড়ুন: ‘অপমানজনক বিদায়ই প্রাপ্য ধোনির’, পাক মন্ত্রীর টুইটে বিতর্কের ঝড়]

আসলে অনেক ভারতীয় সমর্থকই ধরে নিয়েছিলেন দুরন্ত ফর্মে থাকা টিম ইন্ডিয়াই পৌঁছে যাবে বিশ্বকাপের ফাইনালে। তাই প্রায় এক মাস আগে ফাইনালের টিকিট কিনে রেখেছিলেন তাঁরা। কিন্তু নিউজিল্যান্ডের কাছে হেরে ভারত বিদায় নেওয়ার পর অনেকেই টিকিট বিক্রি করে দেওয়ার কথা ভাবেন। তবে শেষমেশ মত পালটেছেন তাঁরা। আইসিসি জানাচ্ছে, খুব কম সংখ্যক ভারতীয়ই টিকিট পুনরায় বিক্রি করেছেন। অর্থাৎ সকলেই ক্রিকেটের মক্কায় ফাইনাল দেখতে আগ্রহী। তবে লর্ডসে ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিকরা যে হোম ফেভরিটদের জন্যই গলা ফাটাবে, তেমনটাই মনে করা হচ্ছে।

একদিকে ফাইনাল নিয়ে যখন লর্ডসে উত্তেজনার পারদ চড়ছে, তখন কিন্তু আতস কাচের নিচে ভারতীয় শিবির। বিশ্বকাপের হারের পরই সহকারী কোচ সঞ্জয় বাঙ্গারের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। শোনা যাচ্ছে, সাপোর্ট স্টাফ হিসেবে তাঁর কাজ নিয়ে খুশি নয় বিসিসিআইয়ের একাংশ। দলের সার্বিক পারফরম্যান্স নিয়ে কাটাছেঁড়া করতে অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রীর সঙ্গে বৈঠকে বসবে ক্রিকেট প্রশাসনিক কমিটি (সিওএ)। এবার দেখার বিশ্বকাপে বিপর্যয়ের পর ভারতীয় শিবিরে কোনও পরিবর্তন আসে কি না।

[আরও পড়ুন: কাশ্মীরের পালটা বালোচিস্তান, বিশ্বকাপের সেমিফাইনালে ফের উড়ল ব্যানার ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে