BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘অপমানজনক বিদায়ই প্রাপ্য ধোনির’, পাক মন্ত্রীর টুইটে বিতর্কের ঝড়

Published by: Sulaya Singha |    Posted: July 12, 2019 2:19 pm|    Updated: July 12, 2019 2:19 pm

Cricket World Cup: Pakistan minister's Dhoni comment triggers row

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের ট্র্যাডিশন বজায় রেখে ইংল্যান্ডে এবারও ভারতের কাছে পরাস্ত হয়েছে পাকিস্তান। তারপর ১১ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছিলেন সরফরাজ খানরা। পাকিস্তানের সে ক্ষতেই যেন প্রলেপ দিল নিউজিল্যান্ডের কাছে টিম ইন্ডিয়ার হার। সেমিফাইনালের লড়াইয়ে ভারত হারায় রীতিমতো সেলিব্রেশনের মুডে পাকিস্তান। পাক মন্ত্রীর টুইটে অন্তত তেমনটাই স্পষ্ট। প্রাণ খুলে মহেন্দ্র সিং ধোনির সমালোচনা করেছেন তিনি। আর তাতেই তাঁকে পড়তে হয়েছে ভারতীয় সমর্থকদের রোষের মুখে।

চলতি বিশ্বকাপের শেষ চারে কিউয়ি বোলারদের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়েছিল ভারতীয় টপ-অর্ডার। সেই পরিস্থিতিতে জাদেজার সঙ্গে জুটি বেঁধে ভারতকে লড়াইয়ের রসদ দিয়েছিলেন ধোনি। তাঁর পরিণত, বুদ্ধিদীপ্ত ইনিংসে ভর করেই জয়ের স্বপ্ন দেখেছিল ১৩০ কোটি ভারতবাসী। কিন্তু রানআউট হয়ে তিনি প্যাভিলিয়নে ফিরতেই সব আশা শেষ হয়ে যায়। চাপের মুখে ধোনির লড়াইকে সম্মান জানিয়েছে বিশ্ব ক্রিকেট মহল। ক্যাপ্টেন কুলের প্রশংসা করে তাঁকে ‘কিংবদন্তি’ বলে সম্বোধন করেছেন প্রাক্তন পাক তারকা পেসার শোয়েব আখতারও। গোটা দুনিয়া যখন ধোনি বন্দনায় মগ্ন, তখন সোশ্যাল মিডিয়ায় মাহির নিন্দায় সরব পাক বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরি। টুইটারে তিনি লেখেন, “পাকিস্তানিদের নতুন ভালবাসা নিউজিল্যান্ড।” তারপরই এক নেটিজেনের টুইটটি রিটুইট করেন তিনি। যেখানে লেখা, “ধোনি যেভাবে জেন্টলম্যানস গেমকে (ক্রিকেট) কলুষিত করেছেন এবং খেলায় পক্ষপাতিত্ব করেছেন, তাঁর এমন অপমানজনক বিদায়ই প্রাপ্য।”

[আরও পড়ুন: ধোনিকে আগে নামালে ম্যাচ আরও আগে হেরে যেতাম: রবি শাস্ত্রী]

ফাওয়াদ চৌধুরির এই টুইটের পরই নেটদুনিয়ায় বিতর্কের ঝড় ওঠে। ভারতীয় সমর্থকরা পাক মন্ত্রীকে একহাত নিয়ে লেখেন, যিনি নিউজিল্যান্ডের বানান পর্যন্ত জানেন না, তাঁর থেকে আর কী-ই বা আশা করা যায়। আবার অনেকের মতে, ধোনির কী প্রাপ্য, তা কোনও পাক মন্ত্রীর থেকে জানতে হবে না গোটা বিশ্বকে। পাক মন্ত্রীর নিন্দা করে ভারতীয় সমর্থকরা মশকরা করে লিখেছেন, বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার জন্যই প্রলাপ বকছেন তিনি।

[আরও পড়ুন: কাশ্মীরের পালটা বালোচিস্তান, বিশ্বকাপের সেমিফাইনালে ফের উড়ল ব্যানার ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে