৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের খেলার ময়দানে রাজনীতির মেঘ। বৃহস্পতিবার এজবাস্টন স্টেডিয়ামের আকাশে উড়ল বিতর্কিত ব্যনার। আর সে ব্যানারে লেখা, ‘বালোচিস্তান নিয়ে বিশ্বের গর্জে ওঠা উচিত।’ এদিন অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি চলাকালীনই এই উড়ন্ত ব্যানার নিয়ে ফের শুরু বিতর্ক।

[আরও পড়ুন: ‘দেশের দরকার আপনাকে’, ধোনির অবসরের গুঞ্জনেই টুইট-বার্তা ক্রিকেটপ্রেমী লতার]

বার্মিংহামের এজবাস্টন স্টেডিয়ামে সে সময় ব্যাট করছে অস্ট্রেলিয়া। সেমিফাইনালের উত্তাপে গনগনে স্টেডিয়াম। দু’দেশের সমর্থকদের মধ্যেও তুঙ্গে উত্তেজনা। এমনিতেই, অনেকে বলেন, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ফ্যানদের উগ্র চণ্ডালির দোষ রয়েছে। ফলে সাদা ফিতে ঘিরে সতর্ক দৃষ্টি ছিল নিরাপত্তারক্ষীদের। এমনই সময় ফের একটি ছোট্ট বিমানে বাঁধা বিতর্কিত ব্যানার উড়তে দেখা যায় আকাশে। প্রায় পাঁচবার আকাশে চক্কর দেয় বিমানটি। বালোচিস্তানের সমর্থনে এই ব্যানার নিয়ে ফের প্রশ্নের মুখে আইসিসি। কখনও কাশ্মীর, তো কখনও আবার বালোচিস্তান। নানান দাবিতে এমনতর ব্যানার বারবারই দেখা গিয়েছে বিশ্বকাপের মাঝে। ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচে অর্থাৎ প্রথম সেমিফাইনাল ম্যাচে এমনতর ঘটনা যাতে না ঘটে, তা নিশ্চিত করতে ‘নো ফ্লাই জোন’-এর ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু এই ম্যাচে তা আর করা হয়নি। সেই সুযোগে ফের উড়ল বিতর্কিত এই ব্যানার।    

উল্লেখ্য, ভারত-শ্রীলঙ্কা ম্যাচে বাইশ গজের লড়াইকে ছাপিয়ে গোটা দুনিয়ার নজর পৌঁছে গিয়েছিল হেডিংলির আকাশের দিকে। ভারত-বিরোধী ব্যানার উড়িয়ে স্টেডিয়ামের মাথায় চক্কর কাটতে দেখা গিয়েছিল জোড়া বিমানকে। যেখানে লেখা, ‘ভারত, গণহত্যা বন্ধ করো, কাশ্মীরকে মুক্ত করো।’ ঘটনায় বিশ্বজুড়ে তোলপাড় শুরু হয়। আর তারপরই রবিবার এনিয়ে আইসিসির কাছে লিখিতভাবে অভিযোগ জানিয়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। তারপরই বালোচিস্তান নিয়ে ব্যানারে ফের বাড়ল জল্পনা। অনেকেই মনে করছেন, কাশ্মীর নিয়ে ব্যানারের পালটা দেওয়া হল বার্মিংহামের আকাশে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং