২ শ্রাবণ  ১৪২৬  বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের অভিযান শেষ হওয়ার পরই অবধারিতভাবে এসে গিয়েছে ধোনির অবসরের প্রশ্ন। বিশ্বকাপের আগে থেকেই শোনা যাচ্ছিল, এটাই তাঁর শেষ আন্তর্জাতিক টুর্নামেন্ট। তাছাড়া ৩৮-এর ধোনির আর তো ক্রিকেট মাঠ থেকে কিছু পাওয়ার বাকি নেই, তাই অনেকেই ধরে নিচ্ছেন শীঘ্রই হয়তো অবসর ঘোষণা করে দেবেন তিনি। মাহি কি সত্যিই বুটজোড়া এবার তুলে রাখবেন? ধোনি এ নিয়ে এখনও কিছু বলেননি। তবে তাঁকে এখনই খেলা না ছাড়ার বার্তা দিতে শুরু করেছেন আমজনতা থেকে শুরু করে সেলিব্রেটিরাও। খোদ সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর এবার ধোনিকে অনুরোধ করলেন খেলা চালিয়ে যেতে।

[আরও পড়ুন: বিশ্বকাপে ফের আম্পায়ারিং বিতর্ক, ধোনির রান আউট নিয়ে বড়সড় প্রশ্নচিহ্ন]

এমনিতে লতার ক্রিকেট প্রেম সর্বজনবিদিত। তাঁর রাজ্যেরই ভূমিপুত্র শচীন তেণ্ডুলকরের কেরিয়ারে এমন অনেক ম্যাচ হয়েছে, মাস্টারব্লাস্টার সেঞ্চুরি করার পরের দিন নিজের বাড়িতে তাঁকে ডেকে প্রিয় পদ রান্না করে খাইয়েছেন। এমনকী ক্রিকেট ম্যাচ দেখার জন্য বহু অনুষ্ঠান, বহু রেকর্ডিং বাতিল করতে হয়েছে লতাকে। সেজন্য তিনি নিজেই একাধিকবার প্রযোজকদের রোষের মুখে পড়ার কাহিনীও বলেছেন। সেই আদ্যোপান্ত ক্রিকেটভক্ত লতা মঙ্গেশকর যে ধোনির অবসরের গুঞ্জন শুনে ব্যথিত তা প্রকাশ পেল তাঁর একটি টুইটেই। মাহিকে খেলা না ছাড়ার অনুরোধ জানিয়ে তিনি লিখছেন, “নমস্কার ধোনিজি। আমি শুনছি যে আপনি খেলা ছেড়ে দেবেন। দয়া করে এমন ভাবনা ভাববেন না। দেশের আপনাকে দরকার।এটা আমার অনুরোধ এখনই আপনি অবসর নেওয়ার চিন্তা ভাবনা মনে আনবেন না। ”

[আরও পড়ুন: এরপরেও ধোনিকে দোষ দেবে ভারত! কোহলিরা কি পার পেয়ে যাবেন?]

যদিও, অবসর বিষয়টি নিয়ে মাহি নিজে এখনও কিছু বলেননি। কদিন আগেই তিনি জানিয়েছেন, ‘এখনও অবসর নিয়ে কিছু ভাবিনি।’ সেমিফাইনালের পর কোহলিকে ধোনি প্রসঙ্গে প্রশ্ন করা হলে, তিনি বলেন,”ধোনি এখনও অবসর নিয়ে আমাদের কাউকে কিছু বলেননি।” যতই প্রকাশ্যে কিছু না বলা হোক, ধোনির অবসর নিয়েই এখন সরগরম ক্রিকেট মহল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং