BREAKING NEWS

২ মাঘ  ১৪২৭  শনিবার ১৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

থাইল্যান্ড ওপেনে নামার আগে সাইনার করোনা রিপোর্ট নিয়ে বিভ্রান্তি! শেষে পেলেন খেলার ছাড়পত্র

Published by: Subhajit Mandal |    Posted: January 12, 2021 8:42 pm|    Updated: January 12, 2021 8:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: থাইল্যান্ড ওপেনের আগে সাইনা নেহওয়াল-সহ চার ব্যাডমিন্টন তারকার করোনা রিপোর্ট নিয়ে চুড়ান্ত বিভ্রান্তি। প্রথমে সাইনা-সহ তিন শাটলারের রিপোর্ট পজিটিভ বলা হলেও পরে জানিয়ে দেওয়া হল, তাঁরা এই মেগা টুর্নামেন্টে নিজেদের সূচি অনুযায়ী খেলতে পারবেন। এঁদের দ্বিতীয় টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে। আগামিকাল অর্থাৎ বুধবার নিজেদের নির্ধারিত প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধেই খেলতে পারবেন সাইনা নেহওয়াল এবং এইচএস প্রণয় (HS Prannoy)। তবে, সাইনার স্বামী কাশ্যপের খেলার ব্যাপারটা এখনও নিশ্চিত হয়নি। কারণ, তাঁর করোনা রিপোর্ট এখনও আসেনি।

মঙ্গলবার অর্থাৎ আজই শুরু হয়েছে থাইল্যান্ড ওপেন (Thailand Open)। চলবে ১৭ জানুয়ারি পর্যন্ত। চলতি মাসের গোড়াতেই যার জন্য সে দেশে পৌঁছে গিয়েছিলেন সাইনা (Saina Nehwal)। গত ৬ জুন গ্রিন জোনের কোয়ারেন্টাইন বাবলে থাকা ৮২৪ জন প্রতিযোগীরই করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু টুর্নামেন্টের নিয়ম মেনে সোমবার ফের করোনা পরীক্ষা হয় সাইনা, এইচ এস প্রণয় এবং র‍্যালফি জ্যানসন নামের এক শাটলারের। সাইনার রিপোর্ট পজিটিভ (Corona Positive) হওয়ায় তাঁর স্বামী তথা টুর্নামেন্টের অন্যতম প্রতিযোগী পারুপল্লি কাশ্যপকেও হাসপাতালে বিশেষ পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু এরপর দেখা যায় সাইনাদের ‘antibody IgG’ রিপোর্ট পজিটিভ। এই অ্যান্টিবডি রিপোর্ট পজিটিভ হওয়ার অর্থ তিনি আগে কোনও একসময় করোনা পজিটিভ ছিলেন। বর্তমানে করোনা আক্রান্ত নাও হতে পারেন। এরপরই ফের ওই তারকাদের RT-PCR টেস্ট করা হয়। এবং এবারে রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানায় আয়োজকরা। শেষপর্যন্ত, সাইনাদের আগামিকাল অর্থাৎ বুধবার খেলার অনুমতি দেওয়া হয়েছে। তবে, পারুপল্লি কাশ্যপের রিপোর্ট এখনও আসেনি। তাই তাঁর খেলা নিয়ে সংশয় এখনও কাটেনি।

[আরও পড়ুন: করোনা আবহে পিছিয়ে গেল আগামী বছরের অস্ট্রেলিয়ান ওপেন, জেনে নিন দিনক্ষণ]

উল্লেখ্য, থাইল্যান্ড ওপেনের প্রথম রাউন্ডেই বিদায় নিয়েছেন পি ভি সিন্ধু (PV Sindhu)। সাই প্রণীতের অবস্থাও তথৈবচ। তিনিও প্রথম রাউন্ডে হার স্বীকার করে নিয়েছেন। এই অবস্থায় সাইনা এবং প্রণয়দের করোনা আক্রান্ত হওয়ার খবরে হতাশ হয়ে পড়েছিলেন ভারতীয় ব্যাডমিন্টনপ্রেমীরা। দিনের শেষে তাদের জন্য কিছুটা অন্তত সুখবর এল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement