BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পর্বত শৃঙ্গ নয়, এবার করোনার বিরুদ্ধে যুদ্ধজয়ের লক্ষ্যে নামলেন সত্যরূপ সিদ্ধান্ত

Published by: Sulaya Singha |    Posted: July 26, 2020 1:04 pm|    Updated: July 26, 2020 1:04 pm

An Images

স্টাফ রিপোর্টার: সাতটা মহাদেশের সর্বোচ্চ শৃঙ্গ জয় করেছেন। আবার সাতটা মহাদেশের আগ্নেয়গিরিও তাঁর জয় করা হয়ে গিয়েছে। সেই সত্যরূপ সিদ্ধান্ত (Satyarup Siddhanta) এবার নেমে পড়েছেন করোনা জয় করতে। যা শুনলে শুধু অবিশ্বাস্য নয়, অবাক লাগে।

সত্যরূপ সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। যাঁদের দুর্গম পাহাড় জয় করার নেশা তাঁরা এককথায় সত্যরূপকে চিনবেন। নতমস্তকে সেলাম ঠুকতে কেউ দ্বিধা করবেন না। সেই সত্যরূপের এবার চ্যালেঞ্জ করোনা ‘জয়’ করা। কীভাবে? আসলে মডেল ও পর্বতারোহী মাধবীলতা মিত্রর মা সংযুক্তা মিত্র কিছুদিন আগে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি ছিলেন। পরে সুস্থ হয়ে তিনি ফিরে গিয়েছেন বাড়ি। তার ঠিক কিছুদিন পরে সত্যরূপের মামা করোনায় (Coronavirus) আক্রান্ত হন। চারিদিকে দৌড়োদৌড়ি শুরু হয়ে যায়। সমস্যার অন্ত ছিল না। একইভাবে ভুগেছিলেন মাধবীলতাও। তাই এঁরা বসে পরে ঠিক করেন করোনা রোগীদের পাশে দাঁড়াতে হবে। খুলে ফেলেন ‘কোভিড কেয়ার নেটওয়ার্ক’।

[আরও পড়ুন: আইপিএল শুরুর আগেই সরে যাচ্ছে স্পনসররা! চাপ বাড়ছে বোর্ড, ফ্রাঞ্চাইজিগুলির]

নেটওয়ার্কের বয়স মাত্র ২৬ দিন। অথচ এরই মধ্যে প্রায় কয়েক হাজার রোগীর পাশে দাঁড়াতে সফল হয়েছেন তাঁরা। ফোনে সত্যরূপ জানান, তাঁরা তিন রকমের কাজ করছেন।
১. কাউন্সেলিংয়ের মাধ্যমে করোনা রোগীদের বোঝানো।
২. ডাক্তারদের সঙ্গে কথা বলে রোগীকে ভাল করার দিশা দেখানো।
৩. কোন হাসপাতাল বা অ্যাম্বূলেন্স পাঠিয়ে যতটা সম্ভব সাহায্য করা।

আরও বলেন, “রাজ্যের দু’টো জায়গায় কলকাতা-হাওড়া ও শিলিগুড়িতে অফিস খোলা হয়েছে। এই দু’টো অফিস থেকে আমরা সবরকমের সাহায্য করছি।” এই সংস্থার সঙ্গে যুক্ত রয়েছেন বহু নামী-দামি ডাক্তার। অভিজিৎ চৌধুরি, দীপেন্দ্র সরকার, যোগীরাজ রায়, বিমান কান্তি রায়, কল্যাণ খাঁদের মতো ডাক্তাররা আছেন। পাশাপাশি নাট্যকার দেবশঙ্কর হালদার, আইনজীবী অরিন্দম দাসরাও রয়েছেন। এছাড়া আছেন বহু জুনিয়র ডাক্তার। সত্যরূপ বলছিলেন, “মাত্র ২৬
দিন কাজ করছি। অথচ এরইমধ্যে প্রত্যেকদিন প্রায় পাঁচশো ফোন আসে। প্রত্যেকেই জানতে চায়, করোনা নিয়ে তাঁদের কী করণীয়।”

কিন্তু পর্বতারোহন কী হবে? এবার হাসতে হাসতে সত্যরূপের উত্তর, “আগে দেশবাসী বাঁচুক। তারপর তো শৃঙ্গ জয়ের আনন্দে মাতব। এখন এটাই আমার চ্যালেঞ্জ।”

[আরও পড়ুন: অনলাইন ক্লাসের জন্য রোজ পাহাড় চড়‌তে হয়, ১২ বছরের হরিশকে কুর্নিশ শেহওয়াগের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement