BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অলিম্পিকে ইতিহাসের দোরগোড়ায় লিয়েন্ডার পেজ, জোরকদমে চালাচ্ছেন প্রস্তুতি

Published by: Sulaya Singha |    Posted: December 11, 2020 9:58 pm|    Updated: December 11, 2020 9:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর বড়দিনেই জানিয়েছিলেন, এবারই শেষবারের মতো অলিম্পিকের মঞ্চে নামবেন তিনি। কিন্তু করোনার জেরে এক বছর পিছিয়ে যায় দ্য বিগেস্ট শো অন আর্থ। তবে প্রতিজ্ঞা রাখছেন তিনি। অষ্টমবার অলিম্পিকে ব়্যাকেট হাতে নামার প্রস্তুতি শুরু করে দিয়েছেন কিংবদন্তি লিয়েন্ডার পেজ (Leander Paes )।

শুক্রবার কলকাতায় মোটোভোল্ট (Motovolt) কোম্পানির তৈরি দেশের প্রথম স্মার্ট ই-সাইকেলের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হয়ে মনের কথা খুলে বলেন লিয়েন্ডার। ভারতীয় অভিজ্ঞ টেনিসতারকা এদিন বলেন, “ওই সময় (২০১৯-এ) কেউ ভাবেইনি, এমন একটা অতিমারীর কবলে পড়তে হবে সবাইকে। তবে দীর্ঘদিনের বিরতির পর এখন বেশ ভালই লাগছে। আসন্ন অলিম্পিকের জন্য মানসিক এবং শারীরিকভাবে আমি সম্পূর্ণ তৈরি। সব সময় দেশের নাম উজ্জ্বল করার জন্যই কোর্টে নামী। লক্ষ্য একটাই। ইতিহাসে যেন স্বর্ণাক্ষরে লেখা থাকে ভারতের নাম। তাই তো গত ৩০ বছর ধরে খেলে চলেছি।”

[আরও পড়ুন: গোলদাতা মনবীরই বনলেন ভিলেন, এক গোলে এগিয়েও ড্র করেই মাঠ ছাড়ল এটিকে মোহনবাগান]

আগামী বছর ২৩ জুলাই শুরু টোকিও অলিম্পিক। তখন পেজের বয়স হবে ৪৮। কিন্তু তাতে কী! বয়স যে তাঁর কাছে সংখ্যামাত্র, এ প্রমাণ তো আগেই দিয়েছেন। কিংবদন্তির কথায়, “টানা সাতবার অলিম্পিকে অংশ নিয়েছি। এবার খেললে রেকর্ড বুকে নাম তুলবে ভারত। আরও কোনও দেশের টেনিস খেলোয়াড় টানা আটবার অলিম্পিকের মঞ্চে নামেনি। আশা করি টোকিওয় সেই ইতিহাস তৈরি হবে।”

তবে প্রতিযোগিতায় অংশ নিয়ে শুধু ইতিহাস গড়েই থেমে থাকতে নারাজ পেজ। জানিয়ে দিলেন, দেশের জন্য আরও একটি পদক জয়ই লক্ষ্য তাঁর। ১৯৯৬ আটলান্টা অলিম্পিকে তাঁর হাত ধরেই টেনিসে একমাত্র অলিম্পিক পদক পেয়েছিল ভারত। নিজের শেষ অলিম্পিকও স্মরণীয় করে রাখতে মরিয়া অদম্য এনার্জির মালিক পেজ। জানালেন, সেভাবেই প্রস্তুত হচ্ছেন। আর সেখানে কোনওভাবেই বয়সকে বাধা হয়ে দাঁড়াতে দেবেন না তিনি।

[আরও পড়ুন: দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে কোহলির অনুপস্থিতি নিয়ে প্রশ্ন, ব্যাট হাতে নজির বুমরাহর]

চলতি বছরই ডেভিস কাপে সর্বোচ্চ ডাবলস খেতাব জিতে রেকর্ড গড়েছেন। এবার পাখির চোখ অলিম্পিক। তাঁর এই ইচ্ছাশক্তিই নিঃসন্দেহে অনুপ্রেরণা দেবে আগামী প্রজন্মকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement