BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের ভিসা মামলায় হার, জকোভিচকে ফেরত পাঠানোর তোড়জোড় শুরু অস্ট্রেলিয়ার

Published by: Sulaya Singha |    Posted: January 16, 2022 2:13 pm|    Updated: January 16, 2022 2:13 pm

Tennis star Novak Djokovic to be deported after losing Australia visa appeal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেনিস কোর্টে তিনি সকলের ত্রাস। গোটা দুনিয়াকে পিছনে ফেলে এক নম্বর টেনিস তারকা হয়ে উঠতে পেরেছেন ঈশ্বরিক পারফরম্যান্সের সৌজন্যে। কিন্তু আইনের আদালতে জিততে পারলেন না। আর তাই এবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনে খেলার ইচ্ছেপূরণ হল না নোভাক জকোভিচের। দ্বিতীয়বার ভিসার আবেদনের মামলা হারায় সার্বিয়ান তারকাকে অস্ট্রেলিয়া থেকে ফেরত পাঠানোর প্রস্তুতি শুরু করল সে দেশের সরকার।

গতবার এই অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open 2022) মঞ্চেই সেরার শিরোপা উঠেছিল জোকারের মাথায়। এবার খেতাব ধরে রাখার লড়াইয়ে নামার কথা ছিল তাঁর। সেই সঙ্গে লক্ষ্য ছিল ২১ নম্বর গ্র্যান্ড স্লাম জিতে টেনিস বিশ্বে নয়া ইতিহাস রচনার। সোমবারই ছিল প্রথম ম্যাচ। কিন্তু টিকা না নেওয়ায় আইনি জটিলতার কারণে তেমনটা আর হচ্ছে না। “অত্যন্ত হতাশাজনক।” প্রতিক্রিয়া জকোভিচের (Novak Djokovic)। তবে অস্ট্রেলিয়া ছাড়তে যা যা করণীয়, সে বিষয়ে প্রশাসনের সঙ্গে সহযোগিতা করবেন বলেই জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: বিরাটের ইস্তফা প্রসঙ্গে অবশেষে মুখ খুললেন সম্ভাব্য উত্তরসূরি রোহিত, কী বললেন হিটম্যান?]

জকোভিচের টিকাকরণ (Corona Vaccination) না হওয়া সত্ত্বেও বিশেষ ছাড় দিয়েছিল অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষ। সেই ছাড়পত্র নিয়েই মেলবোর্ন বিমানবন্দরে পৌঁছে গিয়েছিলেন সার্বিয়ার টেনিস তারকা। কিন্তু সেখানে তাঁকে আটকে দেওয়া হয়। প্রশাসনের তরফে জানানো হয়, সার্বিয়ার তারকার ভিসার আবেদনপত্রে ভুল থাকায় তাঁকে বিমানবন্দর থেকে বেরোনোর অনুমতি দেওয়া হয়নি। প্রশাসনের দাবি ছিল, টিকা নেওয়া না থাকলেও কীসের ভিত্তিতে তিনি বিশেষ মেডিক্যাল প্যানেলের ছাড়পত্র পেলেন, তার কোনও স্পষ্ট উত্তর নাকি তিনি দিতে পারেননি। ঘটনার জল গড়ায় আদালত পর্যন্ত। যেখানে নতুন করে অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেওয়ার অনুমতিও পান তিনি। কিন্তু সমস্যার সেখানেও ইতি ঘটেনি। ভ্যাকসিন না নেওয়া সত্ত্বেও তাঁকে গ্র্যান্ড স্লামে খেলতে দেওয়ার সিদ্ধান্ত পছন্দ হয়নি অজি প্রশাসনের। তাই স্বাস্থ্য এবং শৃঙ্খলার কথা ভেবে ফের বাতিল করে দেওয়া হয় টেনিস তারকার ভিসা। ফলে আবারও ডিটেনশনে রাখা হয় তাঁকে।

ভিসার আবেদন জানিয়ে দ্বিতীয়বার আদালতে যান জোকারের আইনজীবী। রবিবার সেই আবেদনই খারিজ করল আদালত। তাই এবার তাঁকে যতদ্রুত সম্ভব অস্ট্রেলিয়া থেকে বিদায় দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। খেলা তো হলই নয়, বরং গত কয়েকদিন ধরে চূড়ান্ত ডামাডোলের মধ্যে পড়লেন জকোভিচ।

[আরও পড়ুন: Virat Kohli: অধিনায়ক থাকতে অনুরোধ করেছিল বোর্ড, রাজি না হয়ে ‘সুইচ হিট’ কোহলির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে