BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tokyo Olympics: সেমিফাইনালে বিশ্বচ্যাম্পিয়ন বেলজিয়ামের কাছে হার India-র, সুযোগ রইল ব্রোঞ্জের

Published by: Abhisek Rakshit |    Posted: August 3, 2021 8:56 am|    Updated: August 3, 2021 1:24 pm

Tokyo Olympics: India lost to Belgium in Hockey Semi Final | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রেট ব্রিটেনকে (Great Britain) হারিয়ে ৪৯ বছর পর অলিম্পিক হকির সেমিফাইনালে উঠেছিল ভারত (India)। অলিম্পিকে আটবারের সোনাজয়ী ভারতের কাছ থেকে আরও একটি সোনা পাওয়ার স্বপ্ন দেখছিল গোটা দেশ। কিন্তু পুরুষদের হকির শেষ চারের লড়াইয়ে বিশ্বচ্যাম্পিয়ন বেলজিয়ামের (Belgium) কাছে ৫-২ গোলে হেরে যাওয়ায় সেই স্বপ্নে আপাতত ইতি। হাড্ডাহাড্ডি লড়াই করলেও মূলত শেষ কোয়ার্টারে এসে বেলজিয়ামের কাছে বশ্যতা স্বীকার করতে হল মনপ্রীতদের। তবে টোকিওয় এখনও পদক জয়ের আশা বেঁচে রয়েছে ভারতীয় হকি দলের। কারণ শেষ চারে ওঠায় এখনও ব্রোঞ্জ পদক জিততে পারে টিম ইন্ডিয়া।

মঙ্গলবার সকাল থেকেই গোটা দেশ টিভির সামনে বসে গিয়েছিল। টিম ইন্ডিয়ার সদস্যদের বাড়ির লোক থেকে শুরু করে প্রত্যেক ভারতবাসীই যেন মনপ্রীতদের জয়ের আশায় ছিলেন। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) টুইট করে ভারতীয় দলকে শুভেচ্ছাবার্তা দেওয়ার পাশাপাশি খেলা দেখার কথাও জানান।

 

আর ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠে খেলা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই পেনাল্টি কর্নার থেকে গোল করে এগিয়ে যায় বেলজিয়াম। কিন্তু পরমুহূর্তেই সেই গোল শোধ করে দেয় ভারতীয় দল। এরপর আবার এগিয়েও যায় ‘মেন ইন ব্লু’। মনপ্রীত গোল করে ভারতকে ২-১-এ এগিয়ে দেন। অর্থাৎ প্রথম আট মিনিটেই তিন গোল হয়ে যায়। প্রথম কোয়ার্টারের শেষে ভারত এগিয়ে ছিল ২-১ গোলে। কিন্তু দ্বিতীয় কোয়ার্টারেই ম্যাচে ফেরত আসে বেলজিয়াম। আলেকজান্ডার হেনড্রিকস গোল করে বিশ্বচ্যাম্পিয়নদের সমতায় ফিরিয়ে আনেন। তৃতীয় কোয়ার্টারে অবশ্য বেলজিয়াম বা ভারত কোনও দলই গোল করতে পারেনি।

[আরও পড়ুন: আশা জাগিয়েও ব্যর্থ কমলপ্রীত কৌর, ষষ্ঠস্থানে থেকে বিদায় জানালেন Tokyo Olympics-কে]

তবে চতুর্থ তথা শেষ কোয়ার্টারে বেলজিয়াম দুরন্ত ছন্দে খেলা শুরু করে। পরপর পেনাল্টি কর্নার আদায় করে নেয় তারা। শেষপর্যন্ত হেনড্রিকস পেনাল্টি কর্নার থেকেই গোল করে দলকে এগিয়ে দেন। এরপরও ভারতের তুলনায় বিশ্বচ্যাম্পিয়নদের দাপটই ছিল বেশি। এরপর আরও একটি গোল করে বেলজিয়ামের জয় কার্যত নিশ্চিত করে দেন সেই হেনড্রিকসই। শেষদিকে আরও একটি গোল করে ভারতের কফিনে শেষ পেরেকটি পোঁতে বেলজিয়াম। ভারত ম্যাচটি হারল ৫-২ গোলে। যদিও তাতে মনপ্রীতদের লড়াইকে কোনওভাবেই ছোট করে দেখা যাবে না।

এই ম্যাচ জেতায় রিও-র পর টোকিও অলিম্পিকের পুরুষ হকির ফাইনালে উঠল বিশ্বচ্যাম্পিয়ন বেলজিয়াম। অন্যদিকে, এবার সোনা হাতছাড়া করলেও এখনও ব্রোঞ্জ জেতার আশা রয়েছে মনপ্রীতদের। অপর সেমিফাইনালে অস্ট্রেলিয়া-জার্মানির মধ্যে যে দল হারবে, তাঁদের বিরুদ্ধে খেলতে হবে ভারতকে।

[আরও পড়ুন: মাথায় গুরুতর চোট, ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট থেকে বাদ Mayank Agarwal]

এদিকে, জ্যাভলিন থ্রোয়ে কোয়ালিফাইয়িং ইভেন্টেই হেরে গিয়েছেন অন্নু রানি। অন্যদিকে আবার, এগিয়ে থেকেও শেষ মুহূর্তের ভুলে ফ্রিস্টাইল কুস্তির ৬২ কেজি বিভাগে মঙ্গোলিয়ার প্রতিপক্ষের কাছে হেরে গিয়েছেন সোনম মালিকও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×