BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tokyo Olympics: টেবিল টেনিসে জয় শরথ কমলের, হেরেও ফেন্সিংয়ে ইতিহাস ভবানী দেবীর

Published by: Abhisek Rakshit |    Posted: July 26, 2021 9:35 am|    Updated: July 26, 2021 11:57 am

Tokyo Olympics: India's Fencing player Bhavani Devi lost but creates new History | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) ইতিহাস গড়লেন ভারতের ভবানী দেবী। অলিম্পিকের ফেন্সিং ইভেন্টে দেশকে প্রথম জয় এনে দিলেন তিনি। যদিও শেষরক্ষা হল না। দ্বিতীয় ম্যাচে হেরেই প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন। যদিও তাতেও গোটা দেশ কুর্নিশ জানাল তাঁর এই লড়াইকে। এদিকে, টেবিল টেনিসে জিতলেন শরথ কমল। তৃতীয় রাউন্ডে উঠলেন তিনি। অন্যদিকে, তিরন্দাজিতে কাজাখস্তানকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ভারতীয় পুরুষ দলও।

এবারই প্রথম ফেন্সিং প্রতিযোগিতায় অংশ নিয়েছিল ভারত। দেশের্ হয়ে একমাত্র প্রতিনিধি ছিলেন ভবানী দেবী। আর প্রথম ম্যাচেই পেলেন জয়। রাউন্ড অফ ৬৪-এর খেলায় হারান তিউনিশিয়ার নাজিয়া বেন আজিজিকে। এটাই অলিম্পিক ফেন্সিংয়েও ভারতের প্রথম জয় ছিল। কিন্তু রাউন্ড অফ ৩২-র খেলাতেই হেরে গেলেন ভবানী দেবী। প্রতিপক্ষ ছিলেন ফ্রান্সের ম্যানন বুনেট। যিনি আবার বিশ্ব ক্রমতালিকায় তিন নম্বরে রয়েছেন। ফ্রান্সের ফেন্সারের বিরুদ্ধে লড়াই যে সহজ হবে না তা জানাই ছিল। তবুও অঘটনের আশায় ছিল ভারত। ব্রুনেটের বিরুদ্ধে শুরুর থেকেই পিছিয়ে ছিলেন ভবানী। তবে শেষের দিকে কিছুটা লড়াইয়ের চেষ্টা করেছিলেন তিনি। ৭-১৫ ব্যবধানে হারতে হয় তাঁকে।

 

[আরও পড়ুন: ‘অলিম্পিক কি রসিকতার জায়গা?’, প্রণতির ব্যর্থতায় ক্ষুব্ধ প্রাক্তন কোচ মিনারা]

এদিকে, টেবিল টেনিসের পুরুষ সিঙ্গলসের তৃতীয় রাউন্ডে উঠলেন ভারতের শরথ কমল। পর্তুগালের তিয়াগো অ্যাপোলোনিয়াকে হারিয়ে টেবিল টেনিসের পুরুষ সিঙ্গলসের তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন ভারতের শরথ কমল। জিতলেন ৪-২ গেমের ব্যবধানে। বিশ্বের ২০ নম্বর টেবিল টেনিস তারকা শরথ কমলকে তৃতীয় রাউন্ডে চিনের মা লংয়ের মুখোমুখি হতে হবে। এর আগে মনিকা বাত্রার সঙ্গে জুটি বেঁধে টেবিল টেনিসের মিক্সড ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন শরথ কমল। ওই ম্যাচ হেরে গিয়েছিল ভারতীয় জুটি। অন্যদিকে, এই ইভেন্টের প্রথম রাউন্ডে দুরন্ত লড়াই করে ম্যাচ জিতলেও মহিলা সিঙ্গলস থেকে বিদায় বাংলার সুতীর্থার। মহিলা সিঙ্গলসের দ্বিতীয় রাউন্ডে পর্তুগালের ফু ইউয়ের কাছে ৩-১১, ৩-১১, ৫-১১, ৫-১১ হেরে বিদায় নিলেন বাংলার মেয়ে সুতীর্থা মুখোপাধ্যায়। তিরন্দাজিতে আবার কাজাখস্থানকে ৬-২ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠলেও শক্তিশালী দক্ষিণ কোরিয়ার কাছে হেরে গেল ভারতীয় পুরুষ তিরন্দাজি দল। 

এদিকে, টোকিওর পাশাপাশি হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৫টি সোনা-সহ ১৩টি পদক জেতায় ভারতীয় দলকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

[আরও পড়ুন: ‘পিৎজা খেতে চাই’, চানুর এই ইচ্ছে আজীবন বিনামূল্যে পূরণ করবে Domino’s]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×