BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘সোনা জেতাই একমাত্র লক্ষ্য’, পদক নিশ্চিত করে হুঙ্কার Lovlina’র, উৎসব বক্সারের গ্রামে

Published by: Subhajit Mandal |    Posted: July 30, 2021 1:26 pm|    Updated: July 30, 2021 2:01 pm

Tokyo Olympics: Lovlina Borgohain aims only for Gold| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসমের গোলাঘাট জেলার বরপাথার এলাকা। দিনকয়েক আগে পর্যন্ত এই এলাকার নামই হয়তো শোনেননি সিংহভাগ ভারতীয়। এখন সেই বরপাথার জুড়েই যেন উৎসবের আবহাওয়া। ঢাকঢোল পিটিয়ে চলছে উদযাপন। এলাকার মেয়ে গোটা বিশ্বের কাছে মুখ উজ্বল করেছে ভারতের। এই বরপাথার এলাকাতেই জন্ম লভলিনা  বরগোঁহাইয়ের (Lovlina Borgohain)। ইতিমধ্যেই Olympics বক্সিংয়ে পদকজয় নিশ্চিত করে ইতিহাসের খাতায় নাম লিখিয়ে ফেলেছেন লভলিনা। এলাকার মেয়ের এই সাফল্যে স্বভাবতই উচ্ছ্বসিত, অসমের এই অখ্যাত জনপদ। ঠিক যেভাবে উচ্ছ্বসিত গোটা দেশ।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sarma), কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর, প্রাক্তন ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু, প্রাক্তন রেলমন্ত্রী সুরেশ প্রভু, অলিম্পিক বক্সিংয়ে ভারতের হয়ে প্রথম পদক আনা বিজেন্দর সিং, থেকে শুরু করে বিসিসিআই সচিব জয় শাহ। পদক নিশ্চিত করার পর অসমের সোনার মেয়েকে শুভেচ্ছা জানিয়েছেন অনেকেই। আর সকলেরই এখন একটাই আশা, একটাই প্রার্থনা, ব্রোঞ্জ বা রুপো নয়। চাই সোনাই। লভলিনা যদি সোনা জিততে পারেন তাহলে ২০০৮ সালের পর প্রথম অলিম্পিক সোনাজয় হবে ভারতের। আর বক্সিংয়ে এর আগে দুটি পদক ভারতের ঝুলিতে এলেও সোনা আসেনি। গোটা দেশ চাইছে লভলিনার পাঞ্চেই সেই অপেক্ষার অবসান হোক।

[আরও পড়ুন: ‘ম্যাচ শুরুর এক মিনিট আগে বদলাতে হয়েছে পোশাক’, Olympics-এ হেরে বিস্ফোরক Mary Kom]

যার জন্য এত কিছু, সেই লভলিনা নিজেও কিন্তু সোনা ছাড়া আর কিছুই ভাবছেন না। পদক নিশ্চিত করার পর এক সংবাদমাধ্যমকে তিনি জানিয়ে দিয়েছেন, রুপো বা ব্রোঞ্জ নয়। তাঁর লক্ষ্য সোনা। লভলিনার কথায়,”কোয়ার্টার ফাইনালে জিতে দারুণ লাগছে। এবার লক্ষ্য সেমিফাইনাল জেতা। ভারতের জন্য সোনা জিততে চাই। সেটাই লক্ষ্য। চেষ্টা করব আরও ভাল খেলার। এখনই কাউকে ধন্যবাদ জানাব না। ফাইনালের পরই সবাইকে ধন্যবাদ জানাব।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×