৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Tokyo Olympics: শেষ মুহূর্তে দুরন্ত কামব্যাক, ফাইনালে উঠে রুপো নিশ্চিত কুস্তিগির রবি কুমারের

Published by: Abhisek Rakshit |    Posted: August 4, 2021 3:03 pm|    Updated: August 4, 2021 4:05 pm

Tokyo Olympics: Ravi Kumar Dahiya Beats Kazakhstan's Nurislam Sanayev enters Final | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুস্তির ৫৭ কেজি ফ্রি-স্টাইল বিভাগে বড় জয় পেলেন কুস্তিগির রবি কুমার দাহিয়া (Wrestler Ravi Kumar Dahiya)। কাজাখস্তানের কুস্তিগির নুরিস্লাম সানায়েভকে হারিয়ে ফাইনালে উঠলেন তিনি। সেই সঙ্গে ভারতের জন্য আরও একটি পদক নিশ্চিত করে ফেললেন। কাজাখস্তানের প্রতিযোগী Fault করায় সেমিফাইনালে জিতে ফাইনালের টিকিট পেয়ে গেলেন রবি কুমার দাহিয়া। ফলে ভারতের ঝুলিতে কুস্তির এই বিভাগ থেকে রুপো আসছেই। তবে রবি জিতলেও একই ইভেন্টের ৮৬ কেজি বিভাগে হেরে গেলেন আরেক কুস্তিগির দীপক পুনিয়া। ০-১০ ব্যবধানে তাঁকে হারালেন আমেরিকার প্রতিযোগী। তবে এখনও দীপকের ব্রোঞ্জ জয়ের আশা রয়েছে।

 

 

 

[আরও পড়ুন: ICC T20 World Cup: কবে মুখোমুখি ভারত-পাকিস্তান? জানা গেল দিনক্ষণ]

এদিন ম্যাচের শুরু থেকেই অবশ্য রবি কুমারকে চাপে রেখেছিলেন কাজাখস্তানের প্রতিযোগী। একসময় ৯-২ পয়েন্টে এগিয়েও গিয়েছিলেন তিনি। সেসময় ভারতীয় কোচকেও দেখা যায় রবির উপর উত্তেজিত হয়ে কিছু বলতে। এমনকী রবি কুমারকে হলুদ কার্ডও দেখতে হয়। কিন্তু এরপরই ম্যাচে ফিরে আসেন রবি। পরপর পয়েন্ট জিততে থাকেন। তবুও পয়েন্টের বিচারে এগিয়ে ছিলেন কাজাখস্তানের প্রতিযোগীই। শেষপর্যন্ত Victory by Fall নিয়মে ম্যাচটি জিতে যান রবি কুমার। 

অন্যদিকে, ৮৬ কেজির ফ্রিস্টাইল বিভাগে মার্কিন প্রতিযোগী ডেভিড মরিস টেলরের বিরুদ্ধে টিকতেই পারলেন না ভারতীয় কুস্তিগির দীপক পুনিয়া। ০-১০ ফলে হেরে গেলেন তিনি। যদিও এখনও ব্রোঞ্জ জয়ের সুযোগ রয়েছে দীপকের কাছে।

 

এই জয়ের ফলে অলিম্পিকে চতুর্থ পদক নিশ্চিত হল ভারতের।আগামিকাল ফাইনালে নামবেন রবি কুমার দাহিয়া। রুপো নিশ্চিত করে ফেললেও অলিম্পিক কুস্তিতে দেশকে প্রথম সোনা এনে দেওয়াই লক্ষ্য থাকবে রবি কুমারের। এর আগে মীরাবাই চানু (রুপো), পিভি সিন্ধু (ব্রোঞ্জ) এবং লভলিনা বরগোঁহাই (ব্রোঞ্জ) ভারতকে পদক এনে দিয়েছেন।

[আরও পড়ুন: ৫ বছরের চুক্তি চেয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি East Bengal-এর, অবস্থানে অনড় Shree Cement]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে