BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘পাশে থাকার জন্য ধন্যবাদ’, অলিম্পিকের পদক দেশবাসীকে উৎসর্গ করলেন Mirabai Chanu

Published by: Subhajit Mandal |    Posted: July 24, 2021 4:00 pm|    Updated: July 24, 2021 4:05 pm

Tokyo Olympics: Weightlifter Mirabai Chanu dedicates her Olympics silver medal to the country | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোটি কোটি ভারতবাসীর স্বপ্নপূরণ করেছেন তিনি। তাঁর হাত ধরেই অলিম্পিকের (Olympics) প্রথম দিন পদক এসেছে ভারতের ঝুলিতে। দেশবাসীর প্রত্যাশাপূরণ করতে পেরে স্বভাবতই খুশি মীরাবাই চানু। তবে, আক্ষেপও রয়েছে। অলিম্পিকে রুপো জেতার পর প্রথম প্রতিক্রিয়াতেই তিনি বললেন, “খুব চেষ্টা করেছিলাম সোনা জেতার। সোনা জিততে পারলাম না। তবে সত্যিই খুব চেষ্টা করেছিলাম। গোটা দেশ আমায় দেখছিল। তাঁদের প্রত্যাশা ছিল। একটু চাপও লাগছিল। তবে, নিজের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে ছিলাম। দ্বিতীয় বার ভারোত্তোলনের পরই আমি বুঝতে পারি, পদক জিততে চলেছি। এটার জন্য কঠোর পরিশ্রম করেছি।”

রুপো জয়ের পর এক বিবৃতিতে মীরাবাই (Mirabai Chanu) জানিয়েছেন,”এটা সত্যিই আমার কাছে স্বপ্নপূরণের মুহূর্ত। আমি নিজের দেশ এবং কোটি কোটি ভারতবাসীকে এই পদক উৎসর্গ করতে চাই। আমার পরিবার, বিশেষ করে আমার মাকে ধন্যবাদ জানাব। মায়ের আত্মত্যাগ এবং আমার প্রতি বিশ্বাস আমাকে সাফল্যের কাছে পৌঁছে দিয়েছে। সেই সঙ্গে বিশেষ ধন্যবাদ ক্রীড়ামন্ত্রক, SAI, IOA এবং ভারতের ভারোত্তোলন সংস্থাকে। আমার কোচ বিজয় শর্মা (Vijay Sharma) এবং সাপোর্ট স্টাফকেও ধন্যবাদ জানাব সবসময় আমার পাশে থাকার জন্য।”

[আরও পড়ুন: Tokyo Olympic-এর মঞ্চে প্রথম পদক জয় ভারতের, রুপো ঘরে তুললেন মীরাবাই চানু]

মীরাবাইয়ের কোচ বিজয় শর্মাও বলছিলেন, ওঁর স্বপ্ন পূরণ হয়েছে। কঠোর পরিশ্রমের ফল পেয়েছে। কঠোর মনোযোগ আর অনুশাসনের ফল এই পদক। ম্যাচের আগে ওঁর কিছু শারীরিক সমস্যা হচ্ছিল। সেটা না হলে হয়তো আরও ভাল ফলাফল হতে পারতো। মেডেল জেতার পরই ও আমাকে বলেছিল, স্যার আমাদের পদকজয়ের স্বপ্ন পূরণ হয়ে গেল। ২০১৬ রিও অলিম্পিকে ফাইনালে নিজের ইভেন্ট শেষ পর্যন্ত করতে পারেননি চানু। ক্লিন এবং জার্ক বিভাগে তিন বারই ওজন তুলতে ব্যর্থ হন তিনি। উলটে কোমরে চোট পেয়ে তাঁর কেরিয়ারই শেষ হতে বসেছিল। সেখান থেকে দুর্দান্ত এই কামব্যাক। কোচ বিজয় শর্মা বলছিলেন,”রিও অলিম্পিকের সেই ধাক্কা আমাদের এতদূর নিয়ে এসেছে। আজকের এই পারফরম্যান্সের পিছনে মীরাবাইয়ের নিজের কৃতিত্বই বেশি। কোনও ক্রীড়াবিদের সাফল্যে কোচের বড় ভূমিকা থাকে। কিন্তু ক্রীড়াবিদ যদি নিয়মানুবর্তী না হন, তাহলে কোচের কিছু করার থাকে না।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×