BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

এবার হকি ইন্ডিয়ায় থাবা মারণ ভাইরাসের, আক্রান্ত দুই কর্মীর জন্য দু’সপ্তাহ বন্ধ অফিস

Published by: Sulaya Singha |    Posted: May 30, 2020 6:45 pm|    Updated: May 30, 2020 6:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াইট হাউস থেকে বাকিংহাম প্যালেস, সংসদ ভবন থেকে সিএবি- করোনা থাবা বসিয়েছে সর্বত্র। নামী-দামী তারকাদের উপর নিজের শক্তি প্রদর্শন করেছে। অদৃশ্য ভাইরাসকে রুখতে প্রায় তিন মাস ধরে স্তব্ধ খেলার দুনিয়া। আর শেষমেশ যখন মাঠে বল গড়ানোর অনুমতি মিলল, ঠিক তখনই আতঙ্ক ছড়াল কোভিড-১৯। এবার সে ঢুকে পড়ল হকি ইন্ডিয়ার দপ্তরে। দুই কর্মীর করোনা রিপোর্ট পজিটিভ আসার পরই বন্ধ করে দেওয়া হয়েছে অফিস।

জানা গিয়েছে, হকি ইন্ডিয়ার ৩১ জন কর্মীর মধ্যে ২৯ জনের করোনা টেস্ট হয়। যাঁদের মধ্যে দু’জনের শরীরে মিলেছে ভাইরাসের হদিশ। বাকি দু’নের টেস্ট রিপোর্ট নিয়ে সামান্য ধন্দ থাকায় রবিবার ফের তাঁদের পরীক্ষা হবে বলে জানিয়েছেন আন্তর্জাতিক হকি ফেডারেশন (FIH) তথা ভারতীয় অলিম্পিক সংস্থার (IOA) প্রেসিডেন্ট নিরেন্দর বাত্রা। তিনি বলেন, দুই করোনা সন্দেহের আগামিকাল সকাল ১১টায় ফের টেস্ট হবে।

[আরও পড়ুন: রবি শাস্ত্রীর বিদায় সময়ের অপেক্ষা, ফের ভারতের কোচ হওয়ার দৌড়ে গ্যারি কার্স্টেন?]

আক্রান্তদের একজন অ্যাকাউন্টস বিভাগের এবং অন্যজন জুনিয়র ফিল্ড অফিসার। আর যাঁদের ফের পরীক্ষা হবে, তাঁদের একজন জয়েন্ট ডিরেক্টর ও আরেকজন কাজ করেন ক্লার্ক হিসেবে। দুই কর্মী আক্রান্ত হওয়ার পরই বাকি ২৫ জনকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয় বলে জানিয়েছেন নরিন্দর বাত্রা। তিনি বলেন, “যাঁদের রিপোর্ট পজিটিভ এসেছে, তাঁরাও চিকিৎসকের পরামর্শ মেনে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। বাড়িতেই করোনার বিরুদ্ধে লড়াই চালাচ্ছেন। সেই সঙ্গে করোনা সন্দেহকেও বাড়িতেই কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। সকলের সুরক্ষার কথা চিন্তা করে ১৪ দিন বন্ধ রাখা হচ্ছে হকি ইন্ডিয়ার অফিস।”

দিন কয়েক আগেই স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ায় (SAI) ছড়ায় করোনাতঙ্ক। এক কর্মী হেড কোয়ার্টারে এসেছিলেন, যাঁর আত্মীয় করোনা পজিটিভ। এবার হকি ইন্ডিয়ার কর্মী আক্রান্ত হওয়ায় স্বাভাবিকভাবেই বেড়েছে উদ্বেগ। যে কারণে জাতীয় স্পোর্টস ফেডারেশন ও রাজ্য অলিম্পিক সংস্থার কর্মীদেরও যত দ্রুত সম্ভব করোনা পরীক্ষা করার নির্দেশ দিয়েছে হকি ইন্ডিয়া।

[আরও পড়ুন: কোভিড-১৯ পরবর্তী সময়ে ক্রিকেটে নয়া সংযোজন! উঠল ‘করোনা রিপ্লেসমেন্ট’-এর দাবি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement