৪ ভাদ্র  ১৪২৬  বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ ভাদ্র  ১৪২৬  বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নবম উইলম্বডন জয়ের হাতছানি ছিল। কিন্তু ঘাসের কোর্টের সম্রাট রজার ফেডেরার কঠিন লড়াইয়ে হার মানলেন তুলনায় তরুণ নোভাক জকোভিচের কাছে। রবিবার উইম্বলডনের মেগা ফাইনালে সার্বিয়ান জকোভিচের কাছে দাঁতে দাঁত চেপে লড়লেন রাজা রজার। কিন্তু জোকারের অদম্য জেদ আর স্ফূর্তির কাছে হার মানলেন ফেডেক্স। দীর্ঘ পাঁচ ঘণ্টার ম্যাচে টেনিস দুনিয়ার দুই তারার হার না মানা লড়াই দেখল গোটা বিশ্ব। জকোভিচ ম্যাচ জিতলেন ৭-৬ (৭-৫), ১-৬, ৭-৬ (৭-৪), ৪-৬ ও ১২-১২ (৭-৩) সেটে। এই নিয়ে পঞ্চমবার উইম্বলডন খেতাব জিতলেন জকোভিচ। কেরিয়ারের ১৬তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পর উচ্ছ্বাসে ফেটে পড়েন সেন্টার কোর্টে। এদিনের জয়ের ফলে কিংবদন্তী বিয়র্ন বর্গের রেকর্ড স্পর্শ করলেন গতবারের চ্যাম্পিয়ন জকোভিচ। 

এদিন গোটা ম্যাচে একাধিক এস মেরেছেন ফেডেরার। তুলনায় অনেকটা পিছিয়ে জকোভিচ। সার্ভিস ব্রেক পয়েন্টের ক্ষেত্রেও এদিন জোকারকে মাত দিয়েছেন ফেডেক্স। তবে এদিন প্রচুর আনফোর্সড এরর করেছেন ফেডেরার। যে কারণে অনেক পয়েন্ট খোয়ান তিনি। প্রথম সেটে টাইব্রেকারে জেতার পর দ্বিতীয় সেটে মাত্র ২৫ মিনিটের মধ্যে ফেডেরার ধরাশায়ী করেন জকোভিচকে। কিন্তু তৃতীয় সেটে ফের টাইব্রেকারে জিতে ম্যাচে এগিয়ে যান সার্বিয়ান। চতুর্থ সেটে আবার জিতে ম্যাচ ২-২ করে দেন ফেডেরার। কিন্তু পঞ্চম তথা শেষ সেটে ম্যারাথন লড়াই চলে দুই টেনিস তারকার মধ্যে। ১২-১২ অবস্থায় টাইব্রেকারে শেষ হাসি হাসেন জোকার। এই নিয়ে চতুর্থবার উইম্বলডন ফাইনালে মুখোমুখি হলেন ফেডেরার ও জকোভিচ। অন্যদিকে, কেরিয়ারের সায়াহ্নে এসে অদম্য ইচ্ছাশক্তির জোরে ফাইনালে উঠলেও কেরিয়ারের ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয় হল না ফেডেক্সের। হতাশ হয়েই কোর্ট ছাড়লেন রাজা রজার। 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং