BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

জুনিয়র Wimbledon জিতে নজির সমীর বন্দ্যোপাধ্যায়ের, মার্কিন প্রতিযোগীকে হারালেন স্ট্রেট সেটে

Published by: Abhisek Rakshit |    Posted: July 11, 2021 7:13 pm|    Updated: July 11, 2021 7:13 pm

Wimbledon Junior Final: Indian American Samir Banerjee beats Victor Lilov | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স মাত্র ১৭। আর তাতেই ইতিহাস তৈরি করে ফেলল সমীর বন্দ্যোপাধ্যায়। দুনিয়াকে তাক লাগিয়ে চলতি উইম্বলডন (Wimbledon 2021) গ্র্যান্ড স্লামের জুনিয়র বিভাগে চ্যাম্পিয়ন হল ভারতীয় বংশোদ্ভূত এই বাঙালি টেনিস খেলোয়াড়। স্ট্রেট সেটে হারালেন প্রতিপক্ষ ভিক্টর লাইলভকে। খেলার ফল সমীরের পক্ষে ৭-৫, ৬-৩।

 

এদিন শুরু থেকেই দুরন্ত ফর্মে খেলতে শুরু করে সমীর। তার একেকটি শটের কোনও জবাবই হয়তো ছিল না প্রতিপক্ষের কাছে। শেষপর্যন্ত প্রথম সেটটি ৭-৫ গেমে জিতে নেয় সে। এরপর দ্বিতীয় সেটে আরও খুনে মেজাজে ধরা দেয় এই কিশোর। এই সেটটি ৬-৩ গেমে জিতে ম্যাচ পকেটে পুরে নেয় সে। সেই সঙ্গে সঙ্গে উইম্বলডন জুনিয়র খেতাব জিতে ইতিহাসের পাতায় নিজের নামও তুলে নিল সমীর। তবে এটিই সমীরের প্রথম গ্র্যান্ড স্লাম নয়। এর আগে ফরাসি ওপেনেও খেলেছে সে। যদিও সেখানে প্রথম রাউন্ডেই ছিটকে গিয়েছিল। তার আগে ২০১৯ সালে দিল্লিতে আয়োজিত ITF জুনিয়র্সের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিল সমীর। তার সাফল্যে উচ্ছ্বসিত ভারতীয়রাও। উইম্বলডন জুনিয়রের ফাইনালে পৌঁছনোয় তাকে শুভেচ্ছা জানিয়েছিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েনও। এর আগে ভারতের ইউকি ভামব্রি (২০০৯ অস্ট্রেলিয়ান ওপেন), লিয়েন্ডার পেজ (উইম্বলডন ১৯৯০, ইউএস ওপেন ১৯৯১), রমেশ কৃষ্ণণ (ফ্রেঞ্চ ওপেন এবং উইম্বলডন ১৯৭৯) জুনিয়র গ্র্যান্ড স্লাম খেতাব জয়ের নজির গড়েছেন।

[আরও পড়ুন: মেসি নাকি রোনাল্ডো? আন্তর্জাতিক টুর্নামেন্টে কে বেশি ভাল খেলেন?]

উইকিপিডিয়ার সার্চ ইঞ্জিনে সমীর বন্দ্যোপাধ্যায়ের নাম লিখলে কোনও পেজই পাওয়া যাবে না। টেনিসের বিখ্যাত সমস্ত ওয়েবসাইটেও তাকে নিয়ে তথ্য বলতে শুধু একটাই–যুক্তরাষ্ট্রের সতরো বছরের টেনিস প্লেয়ার। ব্যস এইটুকুই। সমীরের উচ্চতা, ওজন, প্লেয়িং স্টাইল সবটাই যে অজানা। ইউটিউবেও খুব বেশি ভিডিও নেই সমীরের। কিন্তু রবিবারের পর এই নামটা কোনও বাঙালি কি কোনওদিন আর ভুলতে পারবেন? মনে হয় না। টেনিসের মহাকাশে উইম্বলডন মানেই ঐতিহাসিক এক গ্র্যান্ড স্ল্যাম। আর উইম্বলডনের সেই সবুজ ঘাসেই চলল এক বাঙালির শাসন। শেষপর্যন্ত টুর্নামেন্ট জিতে অনন্য নজিরও গড়লেন সমীর। যা প্রতিটা বাঙালির হৃদয়ে চিরসবুজ হয়ে থাকবে। হ্যাঁ, যুক্তরাষ্ট্রেই জন্ম সমীরের। উইম্বলডন জুনিয়র বয়েজে যুক্তরাষ্ট্রেরই প্রতিনিধিত্ব করছে তরুণ টেনিস প্রতিভা। তাতেও কিন্তু সমীর খাঁটি এক বাঙালি।

[আরও পড়ুন: Euro 2020: ইংল্যান্ড-ইটালির মধ্যে কে জিতবে ফাইনাল? ভবিষ্যদ্বাণী বাইচুংয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement