BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নির্ধারিত আপার বার্থ, ট্রেনের মেঝেতেই রাত কাটল প্যারা অ্যাথলিটের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 11, 2017 11:36 am|    Updated: June 11, 2017 11:36 am

 Para-athlete Suvarna Raj forced to sleep on floor after she was allotted an upper berth on a Nagpur-Delhi train

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শারীরিক গঠনে আর পাঁচজনের মতো নয়। কিন্তু তাতে কী! প্রতিবন্ধকতা অতিক্রম করেও দেশের জন্য দুটি পদক জিতেছিলেন এশিয়ান প্যারা গেমসে। কিন্তু দেশের রেল তাঁর ঘুমানোর একটু ব্যবস্থা করতে পারল না। উপরের বার্থ নির্ধারিত হওয়ায়, মেঝেতে শুয়েই রাত কাটল প্যারা অ্যাথলিট সুবর্ণা রাজের।

গো-মাংস খেয়েই প্রতিবাদ জানালেন মেঘালয়ের প্রাক্তন বিজেপি নেতারা  ]

নাগপুর-নিউ দিল্লি গরিব রথ এক্সপ্রেসের যাত্রী ছিলেন সুবর্ণা। তাঁর বার্থ নির্ধারিত হয়েছিল উপরে। নব্বই শতাংশ শারীরিক প্রতিবন্ধকতার শিকার তিনি। তাই অন্য একটি বার্থের আবেদন করেছিলেন তিনি। চেকারদের বারবার অনুরোধও করেন। কিন্তু কোনও সুরাহা হয়নি। শেষমেশ অন্য কোনও উপায় না দেখে মেঝেতেই রাত কাটান এই প্যারা অ্যাথলিট।

রেলের নানা অব্যবস্থা নিয়ে একাধিকবার অভিযোগ উঠেছে। কখনও তা খাবার-দাবার নিয়ে, কখনও আবার এই বসার জায়গা নিয়েই। কিছুদিন আগে এই সংক্রান্ত এক মামলায় রেলকে জরিমানারও নির্দেশ দেয় দিল্লির কমিশন। বেশ কয়েক বছর আগে নিজের নির্ধারিত বসার জায়গায় বসতে পাননি এক যাত্রী, বদলে তাঁর জায়গায় বসেছিলেন অন্য কেউ। অধিকাংশ সময়ে দাঁড়িয়েই থাকতে হয়েছিল তাঁকে। এরপরই উপভোক্তা দপ্তরে অভিযোগ দায়ের করেন তিনি। তারপরই তাঁকে প্রায় ৭৫ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেয় কমিশন। এমনকী যে চেকার এই ব্যবস্থা করতে পারেননি, তাঁর বেতন থেকেও জরিমানার অর্থ আংশিক কেটে নেওয়ার নির্দেশ দেওয়া হয়। সাম্প্রতিক এই ঘটনার পরই এই প্যারা অ্যাথলিট সাক্ষী থাকলেন হেনস্তার। পুরো ঘটনা রেলমন্ত্রী সুরেশ প্রভুকে জানাবেন বলেও জানিয়েছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে