BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিমানকর্মীর বিরুদ্ধে অভব্যতার অভিযোগ তুললেন দীপা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 6, 2016 1:14 pm|    Updated: October 6, 2016 1:31 pm

Paralympian Deepa Malik alleges rough behaviour by an airlines crew member

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিমানকর্মীরা তাঁর সঙ্গে অভব্যতা করেছেন। প্রতিবন্ধীদের জন্য বিমান সংস্থার কোনও সুব্যবস্থা নেই। এমনই অভিযোগ তুললেন প্যারালিম্পিকে রুপোজয়ী অ্যাথলিট দীপা মালিক।

বৃহস্পতিবার ভিস্তারার UK 902 নম্বর বিমানে মুম্বই থেকে দিল্লি ফিরছিলেন দীপা। ফোনে তিনি তাঁর মাকে জানান, বিমান ছাড়তে দেরি হচ্ছে। তারপরই তাঁকে হুইলচেয়ার থেকে বাজেভাবে তুলে বিমানের সিটে বসানোর চেষ্টা করেন এক ক্রু মেম্বার। দীপার দাবি, ওই বিমানকর্মীটি জানেনও না, কীভাবে হুইলচেয়ার থেকে কাউকে নামাতে বা হুইলচেয়ারে বসাতে হয়। এমনকী, দীপা ঠিক মতো বসানোর কথা বললে, বেশ কর্কশভাবেই উত্তর দেন ওই বিমানকর্মী। বিমানকর্মী বলেন, “মাথা ঠান্ডা রাখুন।” দীপা জানান, সমস্ত ক্রু মেম্বার সেখানে উপস্থিত ছিলেন। একে অপরের দিকে তাকিয়ে থাকেন। কিন্তু কেউই তাঁকে সঠিক পরিষেবা দিতে এগিয়ে আসেননি। গোটা বিষয়টি নিয়ে লিখিতভাবে অভিযোগ জানিয়েছেন দীপা।

পরে একের পর এক টুইট করে দীপা বিমান কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানাতে থাকেন, প্রতিবন্ধী যাত্রীদের যেন বিমানকর্মীরা ভাল পরিষেবা দেন। তাঁদের সাহায্য করেন। কেন্দ্রীয় সমাজকল্যাণ মন্ত্রী থাওয়ারচাঁদ গেহলতকেও টুইট করে গোটা ঘটনার কথা জানান দীপা। তিনি লেখেন, “বিমানের সিটে বসতে বা সিট থেকে হুইলচেয়ারে বসতে বিমানকর্মীরা সঠিকভাবে সাহায্য করেননি। অত্যন্ত উদ্ধত আচরণ করেন ক্রু মেম্বাররা। খুব খারাপ অভিজ্ঞতা হল। আশা করি ভিস্তারা কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে কোনও ইতিবাচক পদক্ষেপ নেবে।” পরে বিমান কর্তৃপক্ষের তরফে দীপার কাছে ক্ষমা চেয়ে নেওয়া হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে