১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জাতীয় সংগীত বিতর্কে কী বললেন পারভেজ রসুলের বাবা?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 2, 2017 11:30 am|    Updated: March 2, 2017 2:32 pm

Parvez Rasool's father bashes Sourav Ganguly on national anthem row

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত বনাম ইংল্যান্ডের টি-টোয়েন্টি ম্যাচে বিতর্কে জড়িয়েছিলেন ভারতের জাতীয় দলের সদস্য পারভেজ রসুল। জাতীয় সঙ্গীত চলাকালীন চুইংগাম চিবোতে দেখা গিয়েছিল তাঁকে। এরপরেই বিভিন্ন মহল থেকে সমালোচিত হতে শুরু করেন রসুল। এতদিন চুপ থাকলেও শেষপর্যন্ত এই বিতর্কে মুখ খুললেন পারভেজ রসুলের বাবা গুলাম রসুল। তাঁর সাফ বক্তব্য, বহু খেলোয়াড়ই চুইংগাম খেয়ে থাকেন। এমনকী প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ও জাতীয় সঙ্গীত চলাকালীন একই কাজ করেছেন। তবুও সৌরভকে নিয়ে এত জলঘোলা হয়নি। কাশ্মীরের বাসিন্দা বলেই তাঁকে নিয়ে এত আলোচনা। যদিও ছেলের এই কাজকেও সমর্থন করেননি। মেনে নিয়েছেন ছেলে ভুল করেছে।

একজোট ৩ আইআইটি, চালকহীন গাড়ি চলবে ভারতের রাস্তাতেও

এক সাক্ষাৎকারে গুলাম রসুল বলেছেন, ‘এখনকার দিনে ম্যাচ চলাকালীন অনেক খেলোয়াড়ই চুইংগাম খান। রসুলও ভুল কিছু করেনি। তবে জাতীয় সঙ্গীত চলাকালীন মুখ পরিস্কার থাকা প্রয়োজন, যেটা সে করেনি। আশা করি ভবিষ্যতে রসুল আর এই কাজ করবে না। আমি ওকে প্রয়োজনে বোঝাব এবং দেশকে সম্মান করার কথাও বলব।’

এবার প্রেসিডেন্ট ট্রাম্পকে সুরক্ষিত রাখবে ‘দ্য বিস্ট’

তবে ছেলের ভুল মানলেও তিনি সংবাদমাধ্যমকেও তোপ দাগেন। বলেন, ‘আমি প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কেও দেখেছি, জনগণমন গাওয়ার সময় চুইংগাম খেতে। কিন্তু আশ্চর্যজনকভাবে সেই নিয়ে সংবাদমাধ্যমে কোনও কিছু ছাপা হয়নি। অথচ রসুলের বেলায় লেখালিখি হল।’ গুলাম রসুলের মতে, রসুল কাশ্মীরের বাসিন্দা আর গত বছর থেকেই এখানকার পরিস্থিতি অশান্ত, তাই তাঁর ঘটনাটি নিয়ে এত হইচই হয়েছে।

বেঙ্গালুরুতে রহস্যজনকভাবে নিখোঁজ বাঁকুড়ার ইঞ্জিনিয়ার

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে