১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সোনির বদলি হয়ে মোহনবাগানে পেন ওরজি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 24, 2018 3:31 am|    Updated: January 24, 2018 3:46 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথাবার্তা প্রায় চূড়ান্ত। সব ঠিক থাকলে জার্সি বদলে মোহনবাগান তাঁবুতেই দেখা যাবে পেন ওরজিকে। সোনি নর্ডির বিকল্প হিসেবেই গঙ্গাপারের ক্লাবে পা রাখতে চলেছেন এই নাইজেরিয়ান।

খালিদকে ঘিরে উত্তপ্ত ইস্টবেঙ্গল তাঁবু, বিদায়ের ঘণ্টা কি বাজছে? ]

ময়দানে পেন একেবারেই অপরিচিত নন। মোহনবাগান সমর্থকদের কাছে তো ননই। কেননা চিরপ্রতিদ্বন্দ্বী লাল হলুদ জার্সি গায়েও মাঠে নেমেছিলেন তিনি। শুধু নেমেছিলেন বললে ভুল হবে। ট্রেভর জেমস মরগ্যানের অন্যতম ভরসার পাত্র ছিলেন তিনি। ফলত পেনের পায়ের কাজ সবুজ-মেরুন সমর্থকদের কাছে পরিচিত।জেসিটি থেকে শুরু করে মহামেডান, লাজংয়ের হয়েও খেলেছেন পেন। আইএসএল-এ কেরল ব্লাস্টার্সের হয়ে মাঠে নেমেছিলেন। ফলে ভারতীয় ফুটবলে পেন বেশ পরিচিত নাম। এবার সোনির জায়গায় তাঁকেই ডাক পাঠালেন মোহনবাগান কর্তারা।

[ ইস্টবেঙ্গলে ক্ষমতা হ্রাস খালিদের, প্লাজার পরিবর্তে আসছে নয়া বিদেশি ]

সোনির চলে যাওয়া মোহনবাগানের কাছে বড় ধাক্কা। কতটা আবেগ যে সোনিকে জড়িয়ে ছিল, তা তাঁর বিদায় সংবর্ধনার দিনেই স্পষ্ট হয়েছে। সোনি নিজেও চোট সারিয়ে মোহনবাগানেই ফিরবেন বলে জানিয়েছেন। মঙ্গলবার মাঝরাতে বিমানবন্দরে সস্ত্রীক সোনিকে ছাড়তে গিয়েছিলেন ক্লাবের অর্থ সচিব দেবাশিস দত্ত ও সহ-সচিব সৃঞ্জয় বোস। কিন্তু যত আবেগই থাক, সোনির বিকল্প যে খুঁজে নিতে হবে এটাই বাস্তব। ইতিমধ্যে দলে এসেছেন আক্রম মোগরাভি। মোগরাভি-ওয়াটসন জুটিতেই আপাতত ভরসা পালতোলা নৌকার। তার সঙ্গে যদি পেন যুক্ত হন তবে তো কথাই নেই। সোনির বদলি হিসেবে কাকে নেওয়া হবে, তা নিয়ে নানারকম জল্পনা চলছিল। জল্পনা বাড়িয়ে দিয়েছিলেন ফিকরু। ঐতিহ্যবাহী এ ক্লাবে খেলার ইচ্ছে প্রকাশ করেছিলেন। যদিও তা শেষমেশ বাস্তবে পরিণত হল না। পেন বর্তমানে পোল্যান্ডের একটি ক্লাবে রয়েছেন। তাই তিনি খেলার মধ্যেই আছেন। ফলে খুব তাড়াতাড়ি এই নাইজেরিয়ান মিডফিল্ডারকে মাঠে নামাতে চাইছেন কর্তারা। সামনে মোগরাভির মতো সুযোগসন্ধানী খেলোয়াড় আছে। ফলে মাঝমাঠ জোরদার করাই যে কর্তাদের লক্ষ্য তা বলার অপেক্ষা রাখে না। পেন যদি আগের ফর্মে থাকেন, তবে নিঃসন্দেহে স্তম্ভ হয়ে উঠতে পারেন। আপাতত লাজংয়ের বিপক্ষেই সবুজ-মেরুন জার্সি গায়ে পেন মাঠে নামতে পারেন বলে জানা যাচ্ছে। নিয়ম মেনে এক বিদেশির বিকল্প হিসেবে আর একজনকে আনা হচ্ছে। বলা হচ্ছে সোনির বিকল্প হিসেবেই তাঁর আসা। কিন্তু আক্ষরিক অর্থে কি তিনি বিকল্প হয়ে উঠতে পারবেন? আপাতত ময়দানে পেনের পারফরম্যান্সই সে প্রশ্নের উত্তর দেবে।

প্রমিস করছি, চোট সারিয়ে মোহনবাগানেই ফিরব: সোনি ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement