BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

ঐতিহাসিক গোলাপি টেস্টে বিরাট রাজ, সেঞ্চুরি হাঁকিয়ে বিরল রেকর্ডের মালিক কোহলি

Published by: Sulaya Singha |    Posted: November 23, 2019 2:41 pm|    Updated: November 23, 2019 3:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার গোলাপি টেস্টে বল গড়ানোর আগে বচসায় জড়িয়েছিলেন দুই সমর্থক। রোহিত ভক্তের দাবি, ওয়ানডের পর ইডেনে টেস্টেও দ্বিশতরান করবেন হিটম্যান। বিরাট ভক্ত আবার গলা চড়িয়ে বলে দিলেন, সেঞ্চুরি আসবে অধিনায়কের ব্যাট থেকেই। রোহিতের ফ্যানের ইচ্ছাপূরণ না হলেও দ্বিতীয় দিনই মুখে চওড়া হাসি ফুটল কোহলিভক্তের। সেঞ্চুরি হাঁকিয়ে ঐতিহাসিক টেস্টকে আরও স্মরণীয় করে রাখলেন ক্যাপ্টেন কোহলি।

টেস্টের প্রথম দিন ৩২ রান করতেই নজির গড়েন বিরাট। প্রথম ভারত অধিনায়ক হিসেবে পাঁচ হাজার রানের মালিক হয়ে যান তিনি। বিশ্বের ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে এই কৃতিত্বের অধিকারী হন অধিনায়ক। যে তালিকার শীর্ষে দক্ষিণ আফ্রিকার গ্রেম স্মিথ। তাঁর সংগ্রহ ৮৬৫৯ রান। তাঁর পরেই দুই-তিন-চার ও পাঁচে রয়েছেন যথাক্রমে প্রাক্তন অজি তারকা অ্যালান বর্ডার (৬৬২৩), রিকি পন্টিং (৬৫৪২), ক্যারিবিয়ান কিংবদন্তি ক্লাইভ লয়েড (৫২৩৩) এবং প্রাক্তন কিউয়ি ক্যাপ্টেন স্টিভেন ফ্লেমিং (৫১৫৬)। শতরানের পর বিরাটের রান গিয়ে দাঁড়াল ৫০৬৮-তে। টেস্টে এই নিয়ে ২৭টি শতরান হয়ে গেল তাঁর। যার মধ্যে অধিনায়ক হিসেবে ২০টি। ক্যাপ্টেন হিসেবে ১৯টি সেঞ্চুরির মালিক প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিংকেও টপকে গেলেন তিনি। তাছাড়া ভারতীয়দের মধ্যে পিংক বলে প্রথম শতরানের মালিকও হয়ে গেলেন তিনিই। 

[আরও পড়ুন: গোলাপি টেস্টের মাঝেই ছেড়ে দেওয়া হল পন্থকে, বিকল্প হিসেবে দলে যোগ এই ক্রিকেটারের]

শুক্রবার ৫৯ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন। এদিন প্রথমে অজিঙ্ক রাহানের সঙ্গে এবং পরে রবীন্দ্র জাদেজাকে পাশে নিয়ে বড় রানের লক্ষ্যে এগোতে থাকেন কোহলি। এবার বিরাটের ব্যাটে দ্বিশতরান দেখার অপেক্ষায় বুক বেঁধেছেন সমর্থকরা। 

[আরও পড়ুন: গোলাপি টেস্টের মাঝেই কলকাতায় বেটিং চক্রের পর্দা ফাঁস, পুলিশের জালে চার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement