BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গোলাপি টেস্টের মাঝেই ছেড়ে দেওয়া হল পন্থকে, বিকল্প হিসেবে দলে যোগ এই ক্রিকেটারের

Published by: Sulaya Singha |    Posted: November 23, 2019 10:36 am|    Updated: November 23, 2019 10:37 am

India vs Bangladesh pink ball test: Pant released to play Mushtaq Ali

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নিজেকে মেলে ধরতে ব্যর্থ হয়েছেন। ফলে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তাঁর দলে জায়গা পাওয়া নিয়ে তৈরি হয় ধোঁয়াশা। তবে শেষমেশ দেখা যায়, তাঁকে ফের সুযোগ দিয়েছেন জাতীয় নির্বাচকরা। আর সেই সুযোগ যাতে ভালভাবে কাজে লাগাতে পারেন, এবার সে ব্যবস্থাও করে দিলেন এমএসকে প্রসাদের কমিটি। ভারতীয় টেস্ট দল থেকে আপাতত ছেড়ে দেওয়া হল ঋষভ পন্থকে।

টেস্টে দুরন্ত ফর্মে ঋদ্ধিমান সাহা। তাই ভারতীয় দলে প্রথম একাদশে জায়গা হয়নি পন্থের। ফলে ইন্দোরের পর কলকাতাতেও ডাগআউটেই বসে সময় কাটছে তাঁর। কিন্তু ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজের আগে তাঁর ফর্মে ফেরাটা অত্যন্ত জরুরি। আর সে কথা ভেবেই ভারতীয় উইকেটকিপারকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জাতীয় নির্বাচকরা। এই সময়টা যাতে তিনি ঘরোয়া ক্রিকেট খেলে ছন্দে ফিরতে পারেন, সেই ব্যবস্থাই করা হচ্ছে। বিসিসিআইয়ের তরফে এক আধিকারিক জানান, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আগামী মাসে শুরু হতে চলা তিনটি টি-টোয়েন্টি ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলবেন পন্থ। নির্বাচকদের মনে হয়েছে, এই সময়টায় পন্থের নিজেকে প্রস্তুত করে নেওয়া দরকার। আর তাই ভারতীয় দল থেকে রিলিজ করে দিয়ে দিল্লির হয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে তাঁকে খেলার সুযোগ দেওয়া হল। তাহলে পন্থের বিকল্প হিসেবে দলে কে যোগ দিচ্ছেন?

[আরও পড়ুন: গোলাপি টেস্টের মধ‌্যেই হঠাৎ কলকাতায় শাকিব আল হাসান, ব্যাপারটা কী?]

বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি টেস্টের বাকি দিনগুলোর জন্য দলে যোগ দেবেন অন্ধ্রর উইকেটকিপার কেএস ভারতকে। ভারতীয় এ দলের নিয়মিত সদস্য তিনি। তবে ঋদ্ধি-ঋষভদের দাপটে সিনিয়র দলে ঠাঁই হয় না। পন্থকে ছেড়ে দেওয়ায় এবার ভাগ্যের শিকে ছিঁড়েছে তাঁর। যদিও প্রথম একাদশে তাঁকে দেখতে পাওয়ার কোনও সম্ভাবনা নেই। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৯টি ম্যাচে ৩,৯০৯ রান রয়েছে তাঁর ঝুলিতে। যার মধ্যে একটি ত্রিশতরান-সহ আটটি সেঞ্চুরি করেছে।

২০১৫-য় দুলীপ ট্রফিতে লখনউয়ে পিংক বলে খেলেছিলেন ভারত। বিরাট কোহলির সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করতে মুখিয়ে তরুণ উইকেটকিপার।

[আরও পড়ুন: আসন্ন মরশুমে বদলাতে পারে আইপিএলের দলের সংখ্যা, কোন শহরের পাল্লা ভারী?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে