১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

চলতি আইপিএল-এর চ্যাম্পিয়ন কে? দ্রাবিড় নাম নিলেন এই দলের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 16, 2017 12:45 pm|    Updated: July 11, 2018 10:47 am

Rahul Dravid predicts who will be IPL 2017 champion

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি আইপিএল-এ তাঁর দল প্লে অফে পৌঁছতে পারেনি। লিগ পর্বের শেষ ম্যাচে বেঙ্গালুরুর কাছে হেরে তালিকার ছ’নম্বরে সফর শেষ করেছে দিল্লি ডেয়ারডেভিলস। তবে আইপিএল দশের ভবিষ্যৎ কী হয়, সে দিকে নজর রয়েছে দিল্লির কোচ রাহুল দ্রাবিড়ের। এবারের টুর্নামেন্টে কে চ্যাম্পিয়ন হবেন, তার ভবিষ্যদ্বাণীও করে ফেলেছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক।

[‘শাহরুখ ভাইয়ের কিছু না বলাটা আমাকে আরও রক্তাক্ত করে দিল’]

কলকাতা নাইট রাইডার্স, সানরাইজার্স হায়রদাবাদ, পুণে সুপারজায়ান্ট এবং মুম্বই ইন্ডিয়ান্স প্লে অফে পৌঁছেছে। এদের মধ্যে পুণে বাদ দিয়ে তিনটি দলই দু’বার করে টুর্নামেন্টে চ্যাম্পিয়নের তকমা পেয়েছে। প্রথমবার ট্রফি জয়ের সময় হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজির মালিক অবশ্য আলাদা ছিলেন। এদিকে আইপিএল-এ এবছরই শেষবার খেলছে পুণে। নির্বাসন কাটিয়ে রাজস্থান ও চেন্নাই সুপার কিংস পরের বছর ফিরে এলে গুজরাট ও পুণে দলকে আর টুর্নামেন্টে দেখা যাবে না। তাই স্মিথদের কাছে চ্যাম্পিয়ন হওয়ার এটাই শেষ সুযোগ। তবে দ্রাবিড় মনে করছেন প্লে অফে রোহিত শর্মাদের সঙ্গে লড়াই করে পারবে না কোনও দল। কারণ রোহিতরা যে দুরন্ত ফর্মে রয়েছে, তাতে তাঁদের পরাস্ত করা কঠিন হবে। আর তাই এবার মুম্বইয়ের ট্রফি জেতার সম্ভাবনাই সবচেয়ে বেশি বলে মনে করছেন মিস্টার ডিপেন্ডেবল।

[আইপিএল গড়াপেটায় এবার পুলিশের নজরে গুজরাট লায়ন্সের ২ ক্রিকেটার]

রাহুল বলছেন, কলকাতা, হায়দরাবাদ ও পুণে দলেও ম্যাচ উইনার রয়েছেন, যাঁরা যে কোনও মুহূর্তে খেলার মোড় ঘুরিয়ে দিতে পারেন। কিন্তু তা সত্ত্বেও দ্রাবিড় চারটি দলের মধ্যে দু’বারের চ্যাম্পিয়ন মুম্বইকেই এগিয়ে রাখছেন। অর্থাৎ মঙ্গলবার ওয়াংখেড়েতে মহারাষ্ট্র ডার্বিতে যে মুম্বইয়ের জয়ের সম্ভাবনাই বেশি, তেমন ইঙ্গিতই দিয়ে রাখলেন অভিজ্ঞ দ্রাবিড়। তবে আজ যে দলই হারবে, ফাইনালে পৌঁছনোর জন্য আরও একবার সুযোগ পাবে তারা। এবার দেখার, তাঁর ভবিষ্যদ্বাণী কতটা সঠিক প্রমাণিত হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে