ad
ad

Breaking News

পূজারার শতরান, ড্র’য়ের দিকেই এগোচ্ছে রাঁচি টেস্ট

টেস্টে এটি ১১তম শতরান পূজারার...

Ranchi Test heading towards a draw as Pujara held ground
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:March 18, 2017 2:01 pm
  • Updated:March 18, 2017 2:28 pm

অস্ট্রেলিয়া (প্রথম ইনিংস)- ৪৫১ অলআউট (স্মিথ ১৭৮ অপরাজিত, জাদেজা ১২৪/৫) 

ভারত (প্রথম ইনিংস)- ৩৬০/৬ (পূজারা ১৩০ অপরাজিত, ঋদ্ধিমান ১৮ অপরাজিত, প্যাট কামিন্স ৪/৫৯)

ভারত পিছিয়ে ৯১ রানে, হাতে ৪ উইকেট।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ পর্যন্ত কী ড্র’য়ের দিকেই এগোচ্ছে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট? রাঁচি টেস্টের তৃতীয় দিনের শেষে অন্তত এমনটাই মনে হচ্ছে। অস্ট্রেলিয়ার ৪৫১ রানের জবাবে দিনের শেষে ভারতের রান ছ’উইকেটে ৩৬০। অপরাজিত ১৩০ রান করে ক্রিজে রয়েছেন চেতেশ্বর পূজারা। তাঁর সঙ্গে রয়েছেন ঋদ্ধিমান সাহা। ঋদ্ধির সংগ্রহ ১৮ রান। অজিদের রানের তুলনায় ভারত এখনও পিছিয়ে ৯১ রানে। হাতে রয়েছে চার উইকেট।

[ভারতীয় মৌলবীদের নিখোঁজের পিছনে হাত আইএসআইয়ের, দাবি সুষমার]

শনিবার দিনের শুরুটা ভালই করেছিলেন পূজারা এবং মুরলী বিজয়। দ্বিতীয় উইকেটে দু’জনে মিলে ১০২ রান যোগ করেন। এটি চলতি মরশুমে পূজারা-বিজয়ের ষষ্ঠ শতরানের পার্টনারশিপ। তবে অর্ধশতরান পূর্ণ করলেও শতরানটি মাঠেই ফেলে আসেন বিজয়। ব্যক্তিগত ৮২ রানের মাথায় স্টিভ ও’কিফের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন ডানহাতি ব্যাটসম্যানটি। বিজয়ের ১৮৩ বলের ইনিংস দশটি চার ও একটি ছ’য়ে সাজানো ছিল। তবে বিজয়ের মতো ভুল পূজারা করেননি। অজি বোলারদের ওপর শাসন করে নিজের ১১তম শতরানটি করে ফেলেন তিনি। দিনের শেষে ডানহাতি ব্যাটসম্যানটিকে আউট করতে পারেননি কোনও অজি বোলার। বলতে গেলে নিখুঁত ক্রিকেটীয় শট ও টেকনিকের সাহায্যে লড়াই চালিয়ে গিয়েছেন পূজারা। ১৩০ রানের ইনিংসে মেরেছেন ১৭টি চার। তবে এই দুই ব্যাটসম্যান রান পেলেও সফল হননি ভারত অধিনায়ক বিরাট কোহলি ও সহ-অধিনায়ক আজিঙ্ক রাহানে। কাঁধের ব্যাথায় এখনও কিছুটা হলেও যেন কাবু বিরাট। প্যাট কামিন্সের বলে স্মিথের হাতে ক্যাচ দিয়ে মাত্র ৬ রানে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। উল্টোদিকে, ভাল শুরু করেও ১৪ রান করে সেই কামিন্সের বলেই আউট হয়ে যান রাহানে। এরপর ২৩ রানে হেজেলউডের বলে আউট হন করুণ নায়ার। মাত্র ৩ রান করে ফিরে যান রবিচন্দ্রণ অশ্বিনও। শেষ পর্যন্ত পূজারার সঙ্গে ১৮ রানে অপরাজিত রয়েছেন ঋদ্ধিমান সাহা।

[নারদ কাণ্ডের তদন্তে এল স্পেশাল সিবিআই টিম, নিল ফুটেজ]

অজি বোলারদের মধ্যে এদিন সবচেয়ে সফল প্যাট কামিন্স। তিনি ৫৯ রান দিয়ে চার উইকেট পেয়েছেন। এছাড়া হেজেলউড ও ও’কিফ একটি করে উইকেট পেয়েছেন। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, তেমন কোনও অঘটন না ঘটলে ড্রয়ের দিকেই এগোচ্ছে রাঁচি টেস্ট।

[ইয়াকুব মেমনের সমব্যথীদের তুলোধোনা সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির]

তবে ম্যাচে এদিন অন্য একটি ঘটনা নিয়ে কিছুটা হলেও উত্তেজনা ছড়িয়েছে ভারতীয় সমর্থকদের মধ্যে। বিরাটের ব্যাটিং করার সময় একটি বাউন্ডারি বাঁচাতে গিয়ে কোহলির কাঁধের চোট নিয়ে ব্যঙ্গ করেন অজি ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল। পরে একটি ছবিতে দেখা যায় স্টিভ স্মিথও বিরাটের আউট হওয়ার পর একই ভাবে খোঁচা দিয়েছেন ভারত অধিনায়ককে। এই ঘটনাটিকে ঘিরেই ইতিমধ্যে সরগরম সোশ্যাল মিডিয়া। অনেকেই দুই অজি ক্রিকেটারের এই রকম ঠাট্টার তীব্র সমালোচনাও করেছেন।

smith_web

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ