Advertisement
Advertisement

Breaking News

R Ashwin

ভারত নয়, এই দলকে বিশ্বকাপ জেতার অন্যতম ফেভারিট বলছেন অশ্বিন

নিজেদের কেন ফেভারিট বলছেন না অশ্বিন?

Ravi Ashwin opens up about favourite in World Cup 2023 । Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:August 9, 2023 12:48 pm
  • Updated:August 9, 2023 12:48 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরের মাঠে হচ্ছে বিশ্বকাপ ক্রিকেট (World Cup 2023)। পণ্ডিতরা বলছেন, দেশের মাঠে যখন বিশ্বকাপের বল গড়াচ্ছে, তখন মেগা টুর্নামেন্টে ফেভারিট ভারতই। কিন্তু রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin )মনে করেন বিশ্বকাপে ভারত ফেভারিট নয়। তাঁর মতে, ভারতকে বিশ্বজয়ের জন্য ফেভারিট বলে বাকিরা চাপ কমানোর চেষ্টা করছে নিজেদের উপর থেকে।
একটি ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে অশ্বিন বলেছেন, ”এগিয়ে আসছে বিশ্বকাপ ক্রিকেট। অস্ট্রেলিয়াই (Australia) অন্যতম ফেভারিট। ক্রিকেটবিশ্বও বলছে বিশ্বকাপ জয়ের ব্যাপারে ভারতই ফেভারিট। বিদেশের ক্রিকেটাররাও ভারতকে চাপে ফেলার জন্য চেষ্টা করছে। যে কোনও আইসিসি টুর্নামেন্টে নামার আগে এভাবেই ভারতকে ফেভারিট বলে ধরে নেওয়া হয়। এটা একধরনের স্ট্র্যাটেজি। এই স্ট্র্যাটেজি ব্যবহার করে নিজেদের উপর থেকে চাপ কমিয়ে নেয় অন্য দেশগুলো এবং আমাদের উপরে অতিরিক্ত চাপ প্রয়োগ করে। ভারত অন্যতম ফেভারিট কিন্তু অস্ট্রেলিয়া পাওয়ার হাউজ।”

[আরও পড়ুন: টি-টোয়েন্টিতে রেকর্ড গড়ার দিন ওয়ানডে ক্রিকেট নিয়ে বিস্ফোরক স্বীকারোক্তি সূর্যকুমারের]

৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করছে ভারত। ভারত-পাক হাইভোল্টেজ ম্যাচ ১৪ অক্টোবর। বিশ্বকাপ ক্রিকেটে সবচেয়ে সফল দলের নাম অস্ট্রেলিয়া। গোড়ার দিকে ছিল ওয়েস্ট ইন্ডিজের দাপট। পরে শ্রেষ্ঠত্বের ব্যাটন চলে আসে অজিদের হাতে।
অশ্বিন বলছেন, ”বিশ্বক্রিকেটের মানচিত্রে ওয়েস্ট ইন্ডিজ পাওয়ারহাউজ হিসেবে চিহ্নিত হয়। ১৯৮৩ সালের সেই বিশ্বজয়ের পরে ১৯৮৭ সালে আমরাও কাছাকাছি এসে পড়ি। ১৯৮৭ সালের পরে অস্ট্রেলিয়া বিশ্ব ক্রিকেটের পাওয়ারহাউজ হয় এবং বিশ্ব ক্রিকেটের অন্যতম পাওয়ারহাউজ হিসেবেই রাজত্ব করে।”
অ্যালান বর্ডারের নেতৃত্বে অস্ট্রেলিয়া ১৯৮৭ সালে প্রথমবার বিশ্বকাপ জেতে। এক যুগ বাদে ১৯৯৯ সালে স্টিভ ওয়ার ক্যাপ্টেন্সিতে অজিরা বিশ্বজয় করে। তার পরে রিকি পন্টিংয়ের নেতৃত্বে অস্ট্রেলিয়া ২০০৩ এবং ২০০৭ সালে বিশ্বকাপ জেতে। পঞ্চমবার বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া মাইকেল ক্লার্কের নেতৃত্বে। সেটা ছিল ২০১৫ সাল। ২০২৩ সাল কার হতে চলেছে? সময় এর উত্তর দেবে।

Advertisement

[আরও পড়ুন: টি-টোয়েন্টিতে রেকর্ড গড়ার দিন ওয়ানডে ক্রিকেট নিয়ে বিস্ফোরক স্বীকারোক্তি সূর্যকুমারের]

 

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ