১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘বিরাট নিপাট ভদ্রলোক’, অধিনায়কের পাশে শাস্ত্রী

Published by: Utsab Roy Chowdhury |    Posted: December 23, 2018 7:47 pm|    Updated: December 23, 2018 7:47 pm

Ravi Shashtri defends Indian captain Virat Kohli

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্সিং ডে টেস্টের আগে বিরাটের পাশে দাঁড়ালেন টিমের কোচ রবি শাস্ত্রী। তাঁর মতে, বিরাটের আচরণ নিয়ে প্রশ্ন তোলার কী আছে! ও নিপাট ভদ্র ক্রিকেটার। প্রথম দুই টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওর আচরণে কোনও সমস্যা নেই। বরং ফিল্ডে ভাল পারফরম্যান্স করেছেন।

মেলবোর্নে এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে টিম ইন্ডিয়ার কোচ বলেন, “ও দারুণ। ওর আচরণে কোনও সমস্যা নেই। আপনারা প্রশ্ন করতেই পারেন। কিন্তু আমাদের কাছে বিরাট নিপাট ভদ্র ক্রিকেটার।” পারথ টেস্টে অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইনের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়েন বিরাট। তা নিয়ে ঝড় ওঠে ক্রিকেটবিশ্বে। বিরাট কোহলির আচরণ নিয়ে প্রশ্ন তোলেন প্রাক্তন অজি বোলার মিচেল জনসন। তিনি জানান, বিরাটের আচরণ অসম্মানজনক। কিন্তু বিরাটকে সমর্থন করেছেন রিকি পন্টিং থেকে ভিভ রিচার্ডস, শোয়েব আখতারের মতো প্রাক্তনীরা। বিরাটের পাশে দাঁড়িয়েছেন আরও অনেক ক্রিকেটার। ভারতীয় অভিনেতা নাসিরুদ্দিন শাহ বিরাটের নেতৃত্ব দেওয়া নিয়ে তীব্র কটাক্ষ করেন। তিনি জানান, বিরাট বিশ্বসেরা হতে পারে। কিন্তু চূড়ান্ত অভদ্র ক্রিকেটার। এদিকে প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকরও নিন্দা করেন বিরাটের। তিনি জানান, মাঠে স্লেজিং বা গন্ডগোলের মধ্যে এর আগে কখনও ভারতীয় ক্রিকেটারদের নাম আসেনি। তবে অনুরাগীরা বিরাটের পাশেই দাঁড়িয়েছেন।

[মেলবোর্ন টেস্টে বিরাটদের বিরুদ্ধে অজি দলে ঢুকল ৭ বছরের ‘বিস্ময় বালক’!]

প্রথম টেস্টে জেতার পর দ্বিতীয় টেস্টে ১৪৬ রানে হেরেছে টিম ইন্ডিয়া। পারথে দল বাছাইয়ের জন্য টিম ম্যানেজমেন্টের উপর বেশ চটেছেন সুনীল গাভাসকর। শাস্ত্রীকে ইঙ্গিত করে তিনি জানান, এই দুর্বল অস্ট্রেলিয়াকে হারাতে না পারলে বিশেষ কেউ দায়ী থাকবেন। এদিন সাংবাদিক বৈঠকে সেই অভিযোগও উড়িয়ে দিলেন রবি শাস্ত্রী। নাম না করে টিম ইন্ডিয়ার কোচ বলেন, “মাইল মাইল দূরে বসে মন্তব্য করা খুব সহজ। টিমের জন্য যা ভাল মনে হবে, সেটাই করব।” এর আগে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সফরে সিরিজ জয়ের সুযোগ হারিয়েছে ভারত। অস্ট্রেলিয়ায় সিরিজ জয়ের জন্য টিম ঝাঁপাবে বলেও জানালেন তিনি। শাস্ত্রী বলেন, “পারথে হেরেছি ঠিকই। কিন্তু আমরা যা করতে চেয়েছিলাম, সেটা পেরেছি। সিরিজ এখন ১-১। টিমের ছেলেরা জানে, তাদের কী করতে হবে।”

[মেলবোর্নেই অনুষ্কার ‘জিরো’ দেখলেন বিরাট, কেমন লাগল ছবিটি?]

এদিকে বিরাটের আচরণ নিয়ে প্রশ্ন তুলেছেন প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরও। তিনি জানান, নিজের ইগো সরিয়ে রেখে মাঠে নামতে হবে বিরাটকে। বলেন, “স্লেজিং, আগ্রাসনকে আমি সব সময় সমর্থন করি। কিন্তু তা যেন সীমা অতিক্রম না করে। ব্যক্তিগত স্তরে নিয়ে যাওয়া কখনও উচিত নয়। দেশকে নেতৃত্ব দেওয়া মানে তুমি গোটা দেশের আদর্শ ক্রিকেটার। তখন তুমি দেশের প্রতিনিধি।” অনিল কুম্বলের সরে দাঁড়ানো নিয়েও বিরাটকে কটাক্ষ করেন গম্ভীর। তিনি বলেন, “যদি টিমের ১৫ জন একজনকে পছন্দ না করে, তবে তাঁর সরে যাওয়া উচিত। কিন্তু একজনের জন্য হলে তা কখনও উচিত নয়। সে বাকিদেরও কোচ। দেশে ১৩০ কোটি মানুষ টিম ইন্ডিয়ার দিকে তাকিয়ে। দেশকে নেতৃত্ব দিতে গেলে নিজের ইগো আগে সরিয়ে রাখা উচিত।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে